11.4 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

সৌদিতে চাকরি খুঁজছেন টরি এমপি

সন্তানদের স্কুলের বেতন দেয়ার মতোও আর্থিক সামর্থ নেই যুক্তরাজ্যের একজন টরি এমপির। এমন অবস্থায় সৌদির কোনো কোম্পানিতে, অথবা মধ্যপ্রাচ্যে চাকরি খুঁজছেন তিনি।

 

দ্য গার্ডিয়ান প্রকাশিত একাধিক হোয়াটসঅ্যাপ বার্তায় কনজার্ভেটিভ এমপি ড্যানিয়েল কাউকজিনস্কির কাতর আবেদন সামনে এসেছে। একজন ব্যবসায়ীর কাছ থেকে কাজ পাওয়ার প্রচেষ্টার অংশ হিসাবে সংসদে তার সৌদিপন্থী অবস্থান বর্ণনা করেছেন ড্যানিয়েল। জানা গেছে নিজেকে “সৌদিপন্থী” হিসেবে উল্লেখ করে টরি এমপি একজন ফিক্সারকে তাকে একজন সৌদি নিয়োগকর্তার সাথে যোগাযোগ করিয়ে দেবার কথা বলেছিলেন।

 

সৌদি নেতা, মোহাম্মদ বিন সালমান বিষয়টি জানার পর ড্যানিয়েল কাউকজিনস্কির পাশে দাঁড়িয়েছেন। একটি বার্তায়, কাউকজিনস্কি বলেছেন: “আমি একটি কোম্পানিতে নন-এক্সিকিউটিভ ডিরেক্টর বা পরামর্শদাতা হিসাবে একটি চাকরি খুঁজছি। অ্যাংলো-আরব সম্পর্কের প্রতি আমার আবেগ যুক্তরাজ্য বা মধ্যপ্রাচ্যের কোম্পানিকে সাহায্য করতে পারে।
কত পারিশ্রমিক পাবো সেবিষয়ে নিশ্চিত করে না বলতে পারলেও আমি যে একজন ভাল পরামর্শদাতা হতে পারবো সে কথা জোর দিয়ে বলতে পারি।”

 

পাশাপাশি টোরি এমপি সৌদি আরবের আঞ্চলিক শত্রু কাতারের সাথে সম্পর্কিত একটি সম্মেলনে ভাল বেতনের কাজের জন্য ফিক্সারকে জিজ্ঞাসা করে বলেছিলেন “প্রতিশ্রুতি দিন যে আপনি আমার জন্যও ভাল পারিশ্রমিকের জন্য চাপ দেবেন… স্কুলের ফি দিতে আমার এটি দরকার!”

 

ড্যানিয়েল পার্লামেন্টে একজন সম্ভাব্য সৌদি নিয়োগকর্তাকে হোস্ট করার ব্যবস্থা করেছিলেন, তাকে হাউস অব কমন্স সফর এবং এমপিদের ব্যক্তিগত ডাইনিং রুমে একটি নৈশভোজের প্রস্তাব দিয়েছিলেন।

 

এও শোনা যাচ্ছে যে, কাউকজিনস্কি নাকি বলেছিলেন ওয়েস্টমিনস্টারের রাজনীতির প্রতি তার মোহভঙ্গ হয়েছে এবং ব্যাকবেঞ্চ এমপি না হয়ে তিনি এখন রিয়াদে যুক্তরাজ্যের রাষ্ট্রদূত হতে চান।

 

১৭ ডিসেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে অনুমোদন দিলো কংগ্রেস

মাঙ্কিপক্সের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণযোগ্য: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

অনলাইন ডেস্ক

ছোটখাটো মামলার বিচারে আনা হচ্ছে বড়সড় পরিবর্তন

অনলাইন ডেস্ক