14.6 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

তদন্ত শুরু: সৌদি প্রিন্সকে অনুদানের বিনিময়ে সম্মাননা দেয়ায় অভিযুক্ত প্রিন্স চার্লস চ্যারিটি

ব্রিটিশ পুলিশ জানিয়েছে, তারা প্রিন্স চার্লসের একটি দাতব্য প্রতিষ্ঠানে ‘অনুদানের বিনিময়ে একজন সৌদি নাগরিককে সম্মাননা দেওয়া হয়েছিল’ বলে মিডিয়া রিপোর্টে থাকা অভিযোগের তদন্ত শুরু করেছে। বুধবার (১৬ ফেব্রুয়ারি) এই খবর জানানো হয় ব্রিটিশ মিডিয়ায়।

 

সানডে টাইমস পত্রিকা সেপ্টেম্বরে রিপোর্ট করেছিল, একজন সৌদি ব্যবসায়ী যুবরাজের সহযোগীদের সহায়তায় চার্লসের দ্বারা জোরালোভাবে সমর্থিত প্রকল্পগুলির জন্য হাজার হাজার পাউন্ড দেওয়ার পরে একটি পুরস্কার পেয়েছেন।

 

নভেম্বরে, মাইকেল ফসেট, কয়েক দশক ধরে প্রিন্স চার্লসের ‘ডান হাত’ হিসেবে যিনি পরিচিত, রাজকীয় দাতব্য প্রতিষ্ঠান ‘দ্য প্রিন্স ফাউন্ডেশন’ পরিচালনার দায়িত্ব থেকে সরে দাঁড়ান।

 

লন্ডনের মেট্রোপলিটন পুলিশ এক বিবৃতিতে বলেছে, ‘বিশেষ তদন্ত দল তদন্ত প্রক্রিয়া পরিচালনা করেছে যার মধ্যে প্রাসঙ্গিক তথ্য রয়েছে বলে বিশ্বাস করা ব্যক্তিদের সাথে যোগাযোগ করা অন্তর্ভুক্ত রয়েছে।’

 

চার্লসের একজন মুখপাত্র বলেছেন: ‘প্রিন্স অফ ওয়েলস তার দাতব্য প্রতিষ্ঠানে অনুদানের ভিত্তিতে সম্মাননা বা ব্রিটিশ নাগরিকত্বের কথিত প্রস্তাব সম্পর্কে কোন বিষয়ে জ্ঞাত নন।’

 

পুলিশ বলেছে যে অফিসাররা দ্য প্রিন্স ফাউন্ডেশনের সাথে তহবিল সংগ্রহের অনুশীলনের একটি স্বাধীন তদন্তের ফলাফল সম্পর্কে যোগাযোগ করেছিলেন এবং ফাউন্ডেশন বেশ কয়েকটি প্রাসঙ্গিক নথি সরবরাহ করেছিল।

 

১৭ ফেব্রুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

সারাদেশে ১৪ দিনের ‘শাটডাউন’ দেওয়ার সুপারিশ

ব্রিটিশ রানির সঙ্গে সাক্ষাৎ করবেন বাইডেন

ব্যাংক সুদের হার বৃদ্ধি, অর্থনৈতিক মন্দার আংশকা

অনলাইন ডেস্ক