9.5 C
London
May 3, 2024
TV3 BANGLA
আমেরিকাশীর্ষ খবর

স্কুল খোলার পর ব্যাপক হারে করোনা আক্রান্ত হচ্ছে মার্কিন শিশুরা

প্রাণঘাতী করোনা ভাইরাসের তাণ্ডবে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বিশ্ব পরাশক্তি মার্কিন যুক্তরাষ্ট্র। প্রতিকারের দিক থেকেও অন্যান্য অনেক দেশের তুলনায় এগিয়ে দেশটি। টিকার মাধ্যমে করোনাভাইরাস প্রতিরোধের চেষ্টা করছে দেশটির কর্তৃপক্ষ। ব্যাপকহারে টিকাকরণের পর দেশটিতে উল্লেখযোগ্য হারে কমে এসেছিল করোনাভাইরাস সংক্রমণ।

 

ভয়াবহ ধাক্কা কিছুটা সামলে স্কুল খুলে দেওয়ার পর নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে বিশ্বের প্রভাবশালী এই দেশটি। স্কুল খুলে দেওয়ার পর সেখানকার শিশুরা ব্যাপক হারে করোনাভাইরাসে সংক্রমিত হচ্ছে।

 

গত ২ সেপ্টেম্বর আমেরিকান একাডেমি অব পেডিয়াট্রিকস ও চিলড্রেনস হসপিটাল অ্যাসোসিয়েশনের নতুন এক প্রতিবেদনে বলা হয়েছে, আগের এক সপ্তাহে দেশটিতে প্রায় দুই লাখ ৫২ হাজার শিশু আক্রান্ত শনাক্ত হয়েছে। এখন প্রতি সপ্তাহে রেকর্ড সংখ্যক শিশু করোনায় আক্রান্ত হচ্ছে।

 

আমেরিকান একাডেমি অব পেডিয়াট্রিকস ও চিলড্রেনস হসপিটাল অ্যাসোসিয়েশন জানিয়েছে, বর্তমানে শিশুদের মধ্যে করোনায় মৃত্যু এবং গুরুতর অসুস্থতার হার ‘অস্বাভাবিক’। সংস্থাগুলো এ বিষয়ে আরও সতর্ক হওয়ার কথা বলেছে।

 

এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে চার কোটি ১৩ লাখ ৯৭ হাজার ৫৮৭ জন এবং মারা গেছে ছয় লাখ ৭১ হাজার ১৮৩ জন।

 

৯ সেপ্টেম্বর ২০২১
সূত্র: ওয়ার্ল্ডওমিটার, এবিসি নিউজ

আরো পড়ুন

What does Budget 2021 mean for the housing market?

অনলাইন ডেস্ক

সোমবার থেকে চালু ওমরাহ ভিসা

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ নিহত

নিউজ ডেস্ক