16 C
London
May 14, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

স্থানীয় সরকারের কাউন্সিল ট্যাক্স প্রদানে দুই মাস অতিরিক্ত সময় বরাদ্দের পরিকল্পনা

কাউন্সিল ট্যাক্স প্রদানকারীরা ২০২৪ সাল হতে দুই মাসের সময় বেশি পাবার জন্য যোগ্য হতে পারেন। কাউন্সিল ট্যাক্স কাউন্সিলের যে পরিষেবা প্রদান করা হয় যেমন:ময়লা সংগ্রহ,স্ট্রিট লাইট এবং অন্যান্য আনুষাঙ্গিক সেবা সেইসবের জন্য এই বিল নিয়ে থাকে। এই বিলের টাকা স্থানীয় সরকার সামাজিক যত্নে ব্যয় করে থাকে।

তথ্যানুযায়ী জানা যায়, কাউন্সিল ট্যাক্স একটি বাধ্যতামূলক ফি, যার অর্থ আপনাকে এই বিল দিতেই হবে যদিও কিছুক্ষেত্রে ছাড় প্রদান করা হয়ে থাকে। এই ছাড় নির্ভর করে কোন এলাকায় বাড়ির অবস্থান তার উপর।

প্রত্যেক বাড়ি হতে একই পরিমাণ কাউন্সিল ট্যাক্স প্রদান করা হয় না, কারণ প্রপার্টিগুলোকে বিভিন্ন ব্যান্ডে ভাগ করা হয়ে থাকে যেমন: এ থেকে এইচ। এই ব্যান্ডের উপর নির্ভর করে কাউন্সিল ট্যাক্স নির্ধারণ করা হয়।

সাধারণত কাউন্সিল ট্যাক্স ১০ টি কিস্তিতে বিভক্ত করে প্রদান করার নিয়ম রয়েছে তবে অর্থনৈতিক মন্দার জন্য কাউন্সিল ট্যাক্সকে ১২ মাসে ভাগ করার সুযোগ দিতে যাচ্ছে স্থানীয় সরকার।

উদাহরণস্বরূপ, যদি কাউন্সিল ট্যাক্স ১২০০ পাউন্ড হয় এবং এটি ১০ ​​মাসের কিস্তিতে পরিশোধ করা হয় তাহলে প্রতি মাসে ১২০ পাউন্ড প্রদান করতে হয়। যদি ১২ মাসের সুযোগ দেয়া হয়ে থাকে তাহলে প্রতি মাসে ১০০ পাউন্ড প্রদান করতে হবে। এতে প্রতিমাসে ২০ পাউন্ডের সাশ্রয় সম্ভব।

সরকারি ওয়েবসাইটে বলা হয়, আপনার স্থানীয় কাউন্সিল এই পরিষেবাটি ১২ মাসের কিস্তিতে সরবরাহ করবে কিনা তা নিশ্চিত করুন। কারণ নিয়মগুলি অঞ্চলভেদে কিছুটা পৃথক হতে পারে।

উল্লেখ্য যে, সরকারী ওয়েবসাইটে একটি পোস্টকোড চেকার সরবরাহ করা আছে যা প্রত্যেক নাগরিককে অর্থ প্রদানের ক্ষেত্রে সেই অঞ্চলের নিয়ম জানতে সহায়তা করে থাকে। কাউন্সিলের পরিষেবা বুঝে নেয়ার জন্য শুধু কাউন্সিল নয় সরকারি ওয়েবসাইটও বিভিন্ন তথ্য প্রদান করে সহযোগিতা করে থাকে।

এম.কে
২৭ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

ব্রিটেনে দেড় শতাধিক ফ্লাইট বাতিলে বাধাগ্রস্ত যাত্রীরা

অভিবাসীদের নিয়ে ঋষি সুনাকের বক্তব্যে তোলপাড়

রেডবুল কিংবা ডায়েট কোক হতে বাড়ছে ক্যান্সারের শঙ্কা