17.8 C
London
May 5, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

হাসপাতালের টয়েলেটে সন্তান জন্ম দিলেন লন্ডনের শিক্ষার্থী

নিজের গর্ভাবস্থা সম্পর্কে সম্পূর্ণ অজ্ঞাত ছিলেন একজন শিক্ষার্থী। এরপর লন্ডনের এক হাসপাতালের সন্তান জন্ম দিলেন তিনি। ২৩ বছর বয়সী লালেন মালিক তার সদ্যজাত সন্তানকে ‘মিরাকল বেবি’ আখ্যায়িত করেছেন। তবে সঠিক সময়ে তার গর্ভাবস্থার বিষয়টি নির্ণয় করতে না পারার জন্য চিকিৎসকের উপর বিরক্তি প্রকাশ করেছেন।

 

মার্চ মাসে পশ্চিম লন্ডনের গ্রিনফোর্ডের বাড়িতে পেটে ব্যথার কারণে লালেনকে তার পরিবার নর্থউইক পার্ক হাসপাতালে নিয়ে যায়।

 

লালেন বলেন, তাকে পাঁচ মাস আগে গর্ভনিরোধক পিল দেওয়া হয়েছিল এবং ফেব্রুয়ারিতে দুটি নেগেটিভ প্রেগন্যান্সি টেস্ট আসে, ফলে তিনি বিশ্বাস করেছিলেন যে তার হয়তো কোষ্ঠকাঠিন্য হয়েছে।

 

রোহ্যাম্পটন ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক সম্পর্কের বিষয়ে স্নাতকোত্তর এই শিক্ষার্থী জানান, তিনি সন্তান নেওয়ার পরিকল্পনা করেননি এবং ডাক্তারের পরামর্শে অক্টোবর থেকে জানুয়ারি পর্যন্ত পিলটি খেয়েছিলেন।

 

তবে তার মা, সুমরার সন্দেহ ছিল যে কিছু একটা ভুল হচ্ছে। কারণ তার মেয়ে হাসপাতালের বাথরুমে যাওয়ার পর যন্ত্রণায় কান্নাকাটি শুরু করে।

 

লালেন যখন কমোড ফ্লাশ করতে যাচ্ছিলেন, তখন শিশু মোহাম্মদ ইব্রাহিমের ছোট হাত দেখতে পান এবং আতঙ্কিত হয়ে পড়েন।

 

‘আমি চলে গিয়েছিলাম। আমার মন ফাঁকা ছিল। আমাকে অন্য ঘরে রাখা হয়েছিল কারণ স্পষ্টতই আমি কাঁদছিলাম এবং আমার মা কাঁদছিলেন। এটি আমাদের উভয়ের জন্য একটি সম্পূর্ণ ধাক্কা এবং একটি ট্রমা এবং আমি অনুভব করেছি।’ তিনি বলেন।

 

লালেন আরো বলেন, ‘যদি আমি জানতাম যে আমি গর্ভবতী, আমি সেই মুহূর্তগুলো উদযাপন করতাম কেনাকাটা করতে, বাচ্চার জন্য জিনিসপত্র প্রস্তুত করতে,’ তিনি বলেন।

 

জানা যায়, তার স্বামী বিদেশে রয়েছে এবং সন্তান জন্মের কথা শুনে সম্পূর্ণ হতবাক হয়ে যায়।

 

শিশুটিকে উদ্ধারকারী চিকিৎসকরা বলেছেন, শিশুটিকে ‘প্রাণহীন’ দেখাচ্ছিল এবং শ্বাস নিচ্ছিল না, তবে তাকে বাঁচিয়ে তোলার প্রচেষ্টা সফল হয়েছে।

 

ডা. ইওয়া গ্রোকোলস্কি, যিনি ইব্রাহিমকে বের করে আনার পর তাকে বুকে চাপ দিয়ে তাকে বাঁচাতে সাহায্য করেছিলেন, বলেন যে এটি ছিল তার ‘চিকিৎসা পেশার সবচেয়ে আশ্চর্যজনক অভিজ্ঞতা’।

 

১৬ এপ্রিল ২০২২
এনএইচ

আরো পড়ুন

নিজস্ব দাতব্য প্রতিষ্ঠানের জন্য বড় অনুদান নেবেন না প্রিন্স চার্লস

প্রায় ৭ হাজার বেনিফিট অ্যাকাউন্ট বন্ধের ঝুঁকিতে

অনলাইন ডেস্ক

২০ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ দিয়েছে দক্ষিণ লন্ডনের দুটি কাউন্সিল

অনলাইন ডেস্ক