8.4 C
London
April 19, 2024
TV3 BANGLA
Uncategorizedযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

হোটেল কোয়ারেন্টিন না মানায় রেড লিস্টের যাত্রীকে দরজা ভেঙে আটক

ব্রিটিশ সরকারের লাল তালিকায় থাকা রাষ্ট্র থেকে আগত এক ব্যক্তিকে আটক করেছে লিভারপুলের পুলিশ। জানা যায়, আটকের আগে তার বাড়ির দরজা ভেঙে পুলিশ প্রবেশ করে। তার বিরুদ্ধে হোটেল কোয়ারেন্টিন অমান্য করার অভিযোগ।

 

ম্যাথু ওয়েন নামে ৩০ বছর বয়সী ওই ব্যক্তি আবু ধাবির একটি ফ্লাইটে করে মধ্যপ্রাচ্য থেকে এসেছিলেন। ব্রিটিশ সরকার নির্ধারিত নিয়ম অনুসারে ১৭৫০ পাউন্ড খরচ করে ১০ দিন হোটেল কোয়ারেন্টিনের থাকার কথা ছিল তার।

 

ওয়েনের ভাষ্য, তাকে কনস্যুলেট স্টাফরা জানিয়েছিলেন তিনি যদি এয়ারপোর্ট থেকে বাইরে বের না হয়ে থাকেন, তবে তার হোটেল কোয়ারেন্টিনের দরকার নেই। এই নিয়ম মেনেই তিনি ফ্রাংকফুর্ট হয়ে ম্যানচেস্টারে পৌঁছান।

 

কিন্তু যুক্তরাজ্যে অবতরণের পর তাকে বার্মিংহামের একটি হোটেলে ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে যেতে বলে কর্তৃপক্ষ।

 

মেইল অনলাইনকে দেওয়া বক্তব্যে তিনি বলেন, আমি বর্ডার কন্ট্রোল অফিসারদের আমার ফর্মগুলো দেখিয়েছি। তারা আমাকে বলে, যেহেতু আবু ধাবি রেড লিস্টে আছে, আপনাকে ১০ দিনের কোয়ারেন্টিনে যেতে হবে। সবচেয়ে কাছের হোটেলটি ছিল বার্মিংহামে।

 

জানা যায়, এরপর তাকে বার্মিংহামের ওই হোটেলে নিয়ে গেলে, তিনি কিছুক্ষণ সেখানকার রিসিপশনে অপেক্ষা করেন। এরপর পরিবারের কোনো এক সদস্য তাকে সেখান থেকে নিয়ে যায়। ১০ এপ্রিল, শনিবার ঘটে এই ঘটনা।

 

দুই দিন পর লিভারপুলে ওয়েনের বাড়িতে আসে পুলিশ। বাড়িতে প্রবেশে ব্যর্থ হলে দরজা ভেঙে বেড রুম থেকে তাকে আটক করে পুলিশ। ওয়েনের মায়ের ধারণ করা একটি ভিডিওতে ঘটনাটির কিছু মুহূর্ত দেখতে পাওয়া যায়।

 

আটকের পর তাকে পুলিশ স্টেশনে নেওয়া হয়। এরপর নিরাপত্তাকর্মীদের সাহায্যে তাকে বার্মিংহাম ফেরত পাঠানো হয়।

 

 

 

১৫ এপ্রিল ২০২১
এনএইচ

আরো পড়ুন

যুক্তরাজ্যের কার্ডিফে লর্ড মেয়রের দায়িত্ব নিলেন মৌলভীবাজারের মেয়ে

টেস্ট ছাড়া রোগীদের কেয়ার হোমে পাঠানো ‘বেআইনি’: হাইকোর্ট

অনলাইন ডেস্ক

পাকিস্তানকে হারিয়ে টেস্টে দারুণ জয় ইংল্যান্ডের

অনলাইন ডেস্ক