8.7 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

১২ মাসের বেশি কাজে না থাকলে ভাতা বন্ধ করবে সরকারঃ ঋষি সুনাক

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক জানিয়েছেন, যারা কাজের জন্য উপযুক্ত কিন্তু চাকুরির অফার গ্রহণ করে না তাদের ১২ মাস পরে সকল ধরনের বেনিফিট সুবিধা হতে সরিয়ে নেওয়া হবে।

তিনি জানান, কনজারভেটিভরা পরবর্তী সরকার গঠন করলে বেনিফিট ও কল্যাণ ব্যবস্থার সংস্কার করবে। তিনি এই ব্যাপারে তার পরিকল্পনার নতুন রূপরেখা প্রকাশ করবেন বলেও নিশ্চিত করেন।

ঋষি সুনাক বলেন, ” বেকারত্বের সমর্থনে বেনিফিট ব্যবস্থা একটি সুরক্ষার মাধ্যম তাই বলে তার অপব্যবহার করা উচিত নয়। কঠোর পরিশ্রম সর্বদা পুরস্কৃত হয়, তরুণ ও যুবাদের কঠোর পরিশ্রমী হওয়া উচিত।”

মিঃ সুনাক জানান বেনিফিট ব্যবস্থার যে শর্ত নিয়ে ভবিষ্যত কনজারভেটিভ সরকার কাজ করছে তা হল,

*যারা বেকার কিন্তু চাকুরির অফার গ্রহণ করবে না তাদের ১২ মাস পর সকল বেনিফিট সুবিধা বন্ধ করে দেয়া হবে।

*কাজের সক্ষমতা মূল্যায়ন আরো কঠোর করা হবে যারা কাজে সক্ষম তারা যাতে নিজেদের কাজে অক্ষম প্রমাণ করে বেনিফিটের উপর নির্ভরশীল না হতে পারে সেদিকে নজর দিবে সরকার।

*সরকার সিক-নোটের প্রচলনেও আরো কঠোর ভুমিকা নিতে যাচ্ছে। জিপিকে সিক-নোট দেয়ার ক্ষমতা বন্ধ করে নতুন বিশেষজ্ঞ টিমের মাধ্যমে স্বতন্ত্র মূল্যায়নকারীদের দ্বারা পরিচালিত করা হবে এই ব্যবস্থা।

আইন পরিবর্তন করে সরকার জনগণকে কাজে ফেরার জন্য জোর দিবে বলে জানান ঋষি সুনাকের একজন মুখপাত্র। যারা সপ্তাহে ফুলটাইম কাজের অর্ধেক কাজ করেন তাদেরকে আরো কাজ খুঁজে বের করার জন্যও চাপ অব্যাহত রাখবে নতুন কনজারভেটিভ সরকার।

সূত্রঃ স্কাই নিউজ

এম.কে
২০ এপ্রিল ২০২৪

আরো পড়ুন

পররাষ্ট্রমন্ত্রী কিন গ্যাংকে অব্যাহতি দিলো চীন

বেনেকো ফাইন্যান্সের ৮ বছরপূর্তি

অনলাইন ডেস্ক

সুইজারল্যান্ডে এমপি হলেন বাংলাদেশি সুলতানা খান