22.8 C
London
May 12, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

১ ইউরোয় সব বিক্রি করে রাশিয়া ছাড়ল হ্যানিক্যান

ইউক্রেন যুদ্ধের জেরে রাশিয়া থেকে সব ব্যবসা গুটিয়ে নিয়েছে নেদারল্যান্ডসভিত্তিক জনপ্রিয় বিয়ার কোম্পানি হ্যানিকেন। যুদ্ধের ১৮ মাস পর মাত্র এক ইউরোয় নিজেদের সব ব্যবসা রুশ আর্নেস্ট গ্রুপের কাছে বেচে দিয়েছে প্রতিষ্ঠানটি। এমন পদক্ষেপ নেওয়ায় হ্যানিকেনের ৩০ কোটি ইউরো লোকসান হয়েছে।

আজ শুক্রবার এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে কাতারভিত্তিক একটি সংবাদমাধ্যম ।

তবে এত লোকসান দিয়ে রাশিয়া ছাড়লেও সমালোচনার হাত থেকে রেহাই পায়নি হ্যানিকেন। যুদ্ধ শুরুর পরপর পশ্চিমা সব কোম্পানি তড়িঘড়ি করে রাশিয়া ছাড়লেও হ্যানিকেন কালক্ষেপণ করেছে বলে অভিযোগ সমালোচকদের। তবে কোম্পানিটি বলছে, কর্মচারীদের কথা ভেবেই তারা এমনটা করেছে।

এক বিবৃতিতে হ্যানিকেনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডলফ ভ্যান ডেন ব্রিংক বলেন, রাশিয়া থেকে ব্যবসা প্রত্যাহার করে নিতে আমাদের প্রত্যাশার চেয়ে অনেক বেশি সময় লেগেছে। তবে এতে আমাদের কর্মচারীদের জীবিকা সুরক্ষিত হয়েছে। পাশাপাশি আমরা দায়িত্বশীল উপায়ে রাশিয়া ছেড়েছি।

সব সম্পদের পাশাপাশি রাশিয়ায় থাকা সাতটি বিক্রয়কেন্দ্রও হস্তান্তর করেছে হ্যানিকেন। সংস্থাটি বলছে, রাশিয়ার আর্নেস্ট গ্রুপ তিন বছরের জন্য তাদের কর্মীদের চাকরির নিশ্চয়তা দিয়েছে।

এর আগে গত বছর রাশিয়ার বাজার থেকে হ্যানিকেন ব্র্যান্ডের বিয়ার সরিয়ে নেওয়া হয়। এ ছাড়া কোম্পানিটির অন্যতম প্রধান ব্র্যান্ড আমস্টেল আগামী ছয় মাসের মধ্যে পর্যায়ক্রমে রাশিয়ার বাজার ছেড়ে দেবে।

এম.কে
২৬ আগস্ট ২০২৩

আরো পড়ুন

এক কেজি আলুর দাম পঞ্চাশ হাজার টাকা

নেট জিরো: হাউজিং সেক্টরে যেসব পরিবর্তন আনতে চলেছে ব্রিটেন

অনলাইন ডেস্ক

২০২৪ সালকে সৌদির ‘উটবর্ষ’ ঘোষণা