TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটেনে একদিনে কোভিড সনাক্ত ২৪ হাজার, মৃত্যু ৬৫

গত ২৪ ঘণ্টায় ব্রিটেনে নতুন করে ২৪ হাজার ৪৭০ কোভিড কেস সনাক্ত হয়েছে এবং মারা গেছেন ৬৫ জন। রোববার (১ আগস্ট) এই রিপোর্ট প্রকাশ করে স্কাই নিউজ। এর আগের দিন ২৬ হাজার ১৪৪ কোভিড কেস ও ৭১ মৃত্যুর রিপোর্ট পাওয়া যায়।

 

এদিকে, শনিবার (৩১ জুলাই) ৩৮ হাজার ৮৫৮ জন কোভিড ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন। এ নিয়ে টিকার অন্তত একটি ডোজ পেয়েছেন মোট চার কোটি ৬৮ লাখ ৫১ হাজার ১৪৫ জন, যা সেদেশের মোট প্রাপ্তবয়স্ক জনসংখ্যার ৮৮ শতাংশেরও বেশি। এছাড়া মোট ৩ কোটি ৮৩ লাখ ৪৫হাজার ৮৪১ জন টিকার দ্বিতীয় ডোজ পেয়েছেন, অর্থাৎ ৭২ শতাংশ প্রাপ্তবয়স্ক টিকার কোর্সসম্পূর্ণ করেছেন।

 

পাবলিক হেলথ ইংল্যান্ড এবং কেমব্রিজ ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য থেকে জানা যায়, গত ২৩ জুলাই পর্যন্ত টিকা প্রয়োগের মাধ্যমে প্রায় ৬০ হাজার মৃত্যু, ২২ মিলিয়ন সংক্রমণ এবং ৫২ হাজার ৬০০ হাসপাতালে ভর্তি রোধ করা সম্ভব হয়েছে।

 

স্বাস্থ্য সচিব সাজিদ জাভিদ বলেন, আট মাসেরও কম সময়ে, যুক্তরাজ্য জুড়ে স্বাস্থ্য পরিষেবাগুলো 85 মিলিয়নেরও বেশি ডোজ সরবরাহ করেছে। এটি একটি অভূতপূর্ব অর্জন।

 

তরুণদের টিকা গ্রহণে আগ্রহী করতে ব্রিটিশ সরকারের পক্ষ থেকে খাদ্যদ্রব্যে ছাড় ও সস্তায় ক্যাব রাইড অফার করা হবে বলে জানা যায়।

 

১ আগস্ট ২০২১
এনএইচ

আরো পড়ুন

অক্সফোর্ডের টিকা অনুমোদন দিলো যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক

তৃতীয় রাউন্ডের ভোটেও এগিয়ে ঋষি সুনাক

বাংলাদেশের শিক্ষাখাতে ৪২৩ কোটি টাকা সহায়তা দিলো ইইউ

অনলাইন ডেস্ক