18 C
London
September 8, 2024
TV3 BANGLA
বাকি বিশ্ব

২১ জুলাই মুসলিম হবেন ২৩ হিন্দু যুবা, যোগীকে ‘চ্যালেঞ্জ’ বরেলির মৌলানার!

লাভ জিহাদ ও ধর্ম পরিবর্তন রুখতে উত্তরপ্রদেশে কড়া হাতে মাঠে নেমেছে যোগী সরকার। এবার হিন্দুত্বের ‘পোস্টার বয়’ হিসেবে পরিচিত এহেন যোগীকেই কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন উত্তরপ্রদেশের এক মৌলানা। প্রকাশ্যে ঘোষণা করলেন, আগামী ২১ জুলাই সকাল ১১টায় বরেলির এক স্কুলে গণ ধর্মপরিবর্তনের অনুষ্ঠান আয়োজিত হবে। যেখানে হিন্দু থেকে মুসলিম হবেন ২৩ জন যুবক-যুবতী।

বেরেলির এক দরগার মৌলানা তৌকীর রাজা বলেন, গত ২ বছর ধরে ধর্মান্তরিতকরণের উপর নিষেধাজ্ঞা জারি করে রেখেছে সরকার। এর ফলে মৌলানাদের উপর ব্যাপক ভাবে চাপ বেড়েছে। বিপুল সংখ্যায় হিন্দুরা ইসলামে ধর্মান্তরিত হতে চাইছেন। ফলে সরকারি নিষেধাজ্ঞার বাঁধ ভাঙার সময় এসেছে বলে দাবি করেন তিনি। এ প্রসঙ্গে নিজের বাসভবনে সাংবাদিক বৈঠক করে রাজা ঘোষণা করেন, আগামী ২১ জুলাই সকাল ১১টায় বরেলির খলিল হায়ার সেকেন্ডারি স্কুলে ২৩ জন হিন্দু যুবক যুবতীকে নামাজ পড়িয়ে মুসলিম ধর্মে ধর্মান্তরিত করা হবে। সেখানেই ৫ হিন্দু যুবক-যুবতী নিজেদের ধর্ম পরিবর্তন করে বিবাহবন্ধনে আবদ্ধ হবেন। কট্টর হিন্দুত্বের ‘ধারক-বাহক’ হিসেবে পরিচিত যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশে মৌলানা রাজার এহেন ঘোষণায় স্বাভাবিকভাবেই ব্যাপক শোরগোল শুরু হয়েছে।

তবে আনুষ্ঠানিকভাবে ধর্ম পরিবর্তনের দিনক্ষণ ঘোষণা পাশাপাশি এই কাজে যোগী সরকারের কাছে সহযোগিতার আবেদনও জানিয়েছেন মৌলানা। প্রশাসনের কাছে ২৩ যুবক যুবতীর ধর্ম পরিবর্তনের জন্য লিখিত অনুমতিও চেয়েছেন রাজা। এ প্রসঙ্গে সাংবাদিকদের তরফে রাজাকে প্রশ্ন করা হয় যদি প্রশাসন এই অনুমতি তাকে না দেয় সেক্ষেত্রে কী পদক্ষেপ নেবেন তিনি? এ প্রসঙ্গে রাজা বলেন, দেশজুড়ে যখন মুসলিম যুবক যুবতীরা মুসলিম ধর্ম ছেড়ে হিন্দু হচ্ছেন তখন তো তাদের জন্য কোনও বাধা আসছে না। কোনও অনুমতির প্রয়োজন পড়ছে না। তাহলে তাদের ক্ষেত্রে কেন উলটো নিয়ম হবে? যদি প্রশাসন অনুমতি না দেয় সেক্ষেত্রে কেন অনুমতি দেওয়া হচ্ছে না তার যথোপযুক্ত কারণ জানাতে হবে সরকারকে।

সূত্রঃ এনডিটিভি

এম.কে
১৬ জুলাই ২০২৪

আরো পড়ুন

মহামারিতে প্লেনের যাত্রী কমেছে ৬৬ শতাংশ

বিক্ষোভের মুখে ইন্টারনেট বন্ধ এবার ভারতীয় শহর মহারাষ্ট্রে

পশ্চিমবঙ্গের আগুন সেভেন সিস্টার্সেও ছড়াবে, মোদির গদি টলমল করার হুমকি মমতার