10.2 C
London
April 27, 2024
TV3 BANGLA
আমেরিকা

৫০ বছরে ৩৪ হাজার বার্গার খেয়ে বিশ্ব রেকর্ড

সারা জীবনে মোট ৩৪ হাজার বিগ ম্যাক হ্যামবার্গার বা বার্গার খেয়ে অপ্রতিদ্বন্দ্বী বিশ্ব রেকর্ড গড়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক ডন গোর্স্ক। ৭০ বছর বয়সী এই মার্কিনি রেকর্ড গড়তে ৫০ বছর ধরে প্রতিদিন অন্তত দুটি করে বার্গার খেয়েছেন। তবে এক সময় তিনি দিনে ৯টি করেও বার্গার খেয়েছেন। ব্রিটিশ বার্তা সংস্থা দ্যা গার্ডিয়ান এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিখ্যাত ম্যাকডোনাল্ডস বার্গার গোর্স্ক তেলে না ভেজে খেতেন এবং প্রতিদিন ছয় মাইল হাঁটতেন। এতে তিনি গিনেস ওয়ার্ল্ড বুকে নিজের আগের ৩২ হাজার বিগ ম্যাক খাওয়ার রেকর্ড ভেঙে এবার ৩৪ হাজার বার্গার খাওয়ার রেকর্ড গড়তে সক্ষম হয়েছেন।

গতকাল বৃহস্পতিবার ৪০ হাজারের অধিক বিশ্ব রেকর্ড সংরক্ষণের প্রতিষ্ঠান গিনেস ওয়ার্ল্ড বুককে দেওয়া এক সাক্ষাৎকারে গোর্স্ক বলেন, অনেক লোক ভেবেছিল আমি এবার মারা যাব। কিন্তু পরিবর্তে আমি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের দীর্ঘকাল ধরে চলা রেকর্ডধারীদের একজন হয়েছি। তাই এটি আমার কাছে খুবই সুখকর।’

যুক্তরাষ্ট্রের উইসকনসিনের ফন্ড ডু ল্যাক কারাগারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা গোর্স্ক। ১৯৭২ সালের ১৭ মে প্রথমবার বিগ ম্যাক খান গোর্স্ক। গোর্স্ক প্রথম দিন থেকে খাওয়া প্রতিটি বিগ ম্যাকের একটি রসিদ এবং কার্টন নিজের সংগ্রহে রেখেছেন।

গোর্স্ক বলেছেন, তিনি বিগ ম্যাকস ছাড়া অন্য কিছু তেমন খান না, তবে সন্ধ্যার নাশতা বা স্ন্যাক্সে তিনি আইসক্রিম, ফ্রুট বার বা আলুর চিপস খান।

সবচেয়ে বেশি বিগ ম্যাক খাওয়ার রেকর্ড গোর্স্ক সর্বপ্রথম নিজের ঝুলিতে নেন ১৯৯৯ সালে। এরপর তিনি ২০১১ সালে ২৫ হাজার বিগ ম্যাক খেয়ে নিজের রেকর্ডকে নিজেই ভাঙেন। ওই সময় তিনি গর্ব করে গার্ডিয়ানকে বলেন, ‘আমি মৃত্যুর আগ পর্যন্ত বিগ ম্যাক খেয়ে যাব। এটা এখনো আমার প্রিয় খাবার।’

তবে ২০২৩ সালে তিনি মাত্র ৭২৮টি বিগ ম্যাক খেয়েছেন। এতে তার মোট বার্গার খাওয়ার সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ হাজার ১২৮ টিতে।

সূত্রঃ দ্য গার্ডিয়ান

এম.কে
০২ ফেব্রুয়ারি ২০২৪

 

আরো পড়ুন

অতিরিক্ত গন্ধযুক্ত বায়ূ ত্যাগ করার কারণে যাত্রীর বিমানভ্রমণ বাতিল

‘অনুমোদন পাচ্ছে’ বিশ্বের প্রথম করোনা ট্যাবলেট

অবৈধ অভিবাসীদের বড় সুখবর দিল যুক্তরাষ্ট্র সরকার