6.9 C
London
April 28, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

৮ মার্চ থেকে বাংলাদেশে ফ্লাইট চালাবে ইথিওপিয়ান এয়ারলাইন্স

আগামী ৮ মার্চ ঢাকা থেকে ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবায় ফ্লাইট শুরু করবে ইথিওপিয়ান এয়ারলাইন্স। প্রাথমিকভাবে এ রুটে সপ্তাহে পাঁচটি ফ্লাইট পরিচালনা করবে তারা।

মঙ্গলবার ১৩ ডিসেম্বর ইথিওপিয়ান এয়ারলাইন্সের বাংলাদেশের জিএসএ প্রতিষ্ঠান রিদম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে এই রুটে সরাসরি ফ্লাইট চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে সপ্তাহে পাঁচটি ফ্লাইট পরিচালনা করা হবে। উদ্বোধনী ফ্লাইটে ইথিওপিয়ার পরিবহনমন্ত্রী ও ইথিওপিয়ান এয়ারলাইন্স গ্রুপের সিইও বাংলাদেশ সফর করবেন। বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ দিয়ে ঢাকার ফ্লাইটগুলো পরিচালিত হবে।

ইথিওপিয়ান এয়ারলাইন্স আবেদনের একটি অংশে জানায়, দক্ষিণ আফ্রিকাসহ আফ্রিকান দেশগুলোতে প্রচুর বাংলাদেশি রয়েছে। তারা সেসব বাংলাদেশি যাত্রীদের ইথিওপিয়ায় ট্রানজিট দিয়ে অল্প সময়ে আফ্রিকার বিভিন্ন দেশে পৌঁছে দিতে চায়।

তারা জানায়, ইথিওপিয়ান এয়ারলাইন্স বাংলাদেশ থেকে যাত্রী নিয়ে ইথিওপিয়া ট্রানজিট হয়ে আফ্রিকান রুট মিশর, জিম্বাবুয়ে, দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ ও কেপটাউন, কেনিয়ার নাইরোবি, ইতালির মিলান ও রোম, যুক্তরাজ্যের লন্ডন ও ম্যানচেস্টার, সুইজারল্যান্ডের জুরিখ ও জেনেভা, সুইডেনের স্টোকহোম, বেলজিয়ামের ব্রাসেলস, গ্রিসের অ্যাথেন্স, রাশিয়ার মস্কো, ফ্রান্সের প্যারিস ও জার্মানির ফ্র্যাংকফুর্টে নিয়ে যাবে।

এছাড়া কানাডার টরন্টো, যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি, নিউইয়র্ক ও শিকাগো, চীনের গুয়াঞ্জু, বাহরাইন, কুয়েত, দক্ষিণ কোরিয়ার সিউল, জাপানের টোকিও ও হংকংয়েও ফ্লাইট রয়েছে তাদের।

এম.কে
১৪ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

ওসি প্রদীপ ও তার স্ত্রীর নামে দুদকের মামলা

অনলাইন ডেস্ক

নেপালকে হারিয়ে সাফের শিরোপা জিতল বাংলাদেশের বাঘিনীরা

বিমানের উইন্ডশিল্ডে ফাটল, মাঝ আকাশ থেকে ফিরে এলো বিমান