1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
আশ্রয়প্রার্থী শিশুদের কৃমি খাওয়ানো হলো হোম অফিসের হোটেলে TV3 BANGLA
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

আশ্রয়প্রার্থী শিশুদের কৃমি খাওয়ানো হলো হোম অফিসের হোটেলে

লন্ডন
  • সোমবার, ১ আগস্ট, ২০২২
  • ৪৩৭

অ্যাসাইলাম সিকারদের জন্য নির্ধারিত হোম অফিসের একটি হোটেলে শিশুরা অজান্তে সরকারি ঠিকাদারদের দেওয়া খাবারের সঙ্গে কৃমি খেয়েছে। গার্ডিয়ানের প্রতিবেদনে এমনই খবর বেরিয়ে এসেছে

 

প্রতিবেদনে বলা হয়, চার বছরের এক বালক বুঝতে পারেনি যে তার খাবারে কৃমি রয়েছে। সে এটি খাওয়া শুরু করার পরপরই বমি শুরু করে। এ ঘটনায় প্যারামেডিকদের ডাকা হয়েছিল এবং ছেলেটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। পরিবারের পক্ষ থেকে এই বালকের পরিচয় প্রকাশ করা হয়নি। তার বাবা বলেন, অসুস্থ অবস্থায় তিন দিন পার করতে হয়েছিল তার ছেলেকে।

 

স্বাস্থ্য কর্মকর্তারা নির্ধারণ করেছেন যে খাবারে রাউন্ড ওয়ার্ম নামের পরজীবী ছিল। কাউন্সিলের স্বাস্থ্য অফিসার বলেছিলেন যে রান্নার ফলে সাধারণত এই কীটগুলো মারা যায়।

 

এই সম্পর্কে হোম অফিসের নির্দিষ্ট বিভাগে অভিযোগ জানানো হয়। জবাবে অভিযোগ শিকার করে ক্ষমা চাওয়া হয়েছে।

 

পরিবারের বাবা বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। হোটেলের খাবার খুব খারাপ ছিল। আমার চার বছরের ছেলে খাবার খেয়ে বমি শুরু করার পরে প্যারামেডিকদের ডাকতে হয়েছিল আমাদের।

 

আশ্রয়প্রার্থীদের জন্য হোম অফিস হোটেলের আবাসনে চিহ্নিত সমস্যাগুলির মধ্যে একটি এটি। রিফিউজি কাউন্সিলের সাম্প্রতিক একটি প্রতিবেদনে দেখা গেছে যে আশ্রয়প্রার্থীদের জন্য হোম অফিসের হোটেল ব্যবহার গত বছর তিনগুণ বেড়েছে এবং অনেক বাসিন্দাই খারাপ অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। এছাড়াও আশ্রয়প্রার্থীরা বিভিন্ন হোটেলে পরিবারের সদস্যদের আলাদাভাবে থাকার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

 

সেই পরিবারের বাবা গার্ডিয়ানকে বলেছেন: “আমাদের সন্তানদের তাদের মাকে খুব প্রয়োজন। আমাদের পরিবারকে একই হোটেলে একসাথে থাকার জন্য আমরা অভিবাসী হেল্পের কাছে [আশ্রয়প্রার্থীদের জন্য একটি হোম অফিস হেল্পলাইন] আবেদন করেছি কিন্তু কোনো সাড়া পাওয়া যায়নি।”

 

হোম অফিস সূত্র জানিয়েছে: “এখন এই মামলাটি আমাদের নজরে এসেছে আমরা তাদের একসাথে রাখার জন্য কাজ করব।”

 

১ আগস্ট ২০২২
এনএইচ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ