1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. sanjanafariha@gmail.com : Fariha : Sanjana Fariha
  3. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  4. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  5. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
আয়ারল্যান্ডে নিজস্ব অর্থায়নে মসজিদ নির্মাণ করলেন বাংলাদেশি প্রবাসীরা TV3 BANGLA
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৭:৩৫ অপরাহ্ন
সর্বশেষ খবর
বাবা দিবসে জাতির পিতাকে শ্রদ্ধা নিবেদন করে গাইবেন গৌরি চৌধুরী মার্কিন টেক জায়ান্টদের আধিপত্য কমাতে ফেডারেল ট্রেড কমিশনের নতুন প্রধান লিনা খান হাসপাতালের বেড বাসায় নেওয়ার সময় জনতার হাতে আটক চিকিৎসক যুক্তরাজ্যের তহবিল কমানোর সিদ্ধান্ত ‘বিপর্যয়কর’: ব্র্যাক যুদ্ধবিরতি লঙ্ঘন করে গাজায় আবারও ইসরাইলের বিমান হামলা সিলেটে মা ও দুই শিশুকে গলা কেটে হত্যা দেশে জনসন অ্যান্ড জনসনের করোনার ভ্যাকসিন অনুমোদন আইসিসে যোগদানের সময় ‘বোকা শিশু’ ছিলাম: শামীমা বেগম ব্রিটিশ অর্থমন্ত্রীর শ্বশুরের বিরুদ্ধে সাড়ে ৫ মিলিয়ন পাউন্ড কর ফাঁকির অভিযোগ যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার নতুন বাণিজ্য চুক্তি

আয়ারল্যান্ডে নিজস্ব অর্থায়নে মসজিদ নির্মাণ করলেন বাংলাদেশি প্রবাসীরা

নিউজ ডেস্ক
  • সোমবার, ১৭ মে, ২০২১
  • ১৭২

আয়ারল্যান্ডের গলওয়ে কাউন্টিতে জমি লিজ নিয়ে নিজস্ব অর্থায়নে মসজিদ নির্মাণ করেছেন বাংলাদেশি প্রবাসীরা। এতদিন বিভিন্ন কমিউনিটি সেন্টারে নামাজ আদায় করলেও এখন থেকে নিজেদের তৈরি মসজিদে নামাজ আদায় করতে পেরে খুশি প্রবাসীরা।

 

সময় টিভির প্রতিবেদনে বলা হয়, আয়ারল্যান্ডের গলওয়েতে প্রায় ২০টি বাংলাদেশি পরিবারের বসবাস রয়েছে। এতদিন জুমার নামাজসহ জামাতের সাথে পাঁচ আদায়ের জন্য অনেক দূরে যাওয়া লাগলেও এবার সেই কষ্ট লাঘব হয়েছে তাদের।

 

নিজেদের উদ্যোগে জমি লিজ নিয়ে তৈরি করা হয়েছে মসজিদ। ওরানমোর বিজনেস সেন্টারে এ মসজিদটিতে একসঙ্গে দুই শতাধিক মুসল্লি নামাজ আদায় করতে পারবেন।

 

মসজিদটির বাইরে রয়েছে কয়েকশ’ গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা। আর তাই দূরদূরান্ত থেকে আসা মুসল্লিরা নামাজ আদায় করতে পারবেন নির্বিঘ্নে বলে জানান উদ্যোক্তা আজিমুল আহসান আজিম ও মনিরুল ইসলাম বাবু।

 

শুধু বাংলাদেশিদের তত্ত্বাবধায়নে মসজিদ হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন প্রবাসীরা।

 

আগামী দিনে এখানে বেড়ে ওঠা বাংলাদেশি সন্তানদের ইসলামি শিক্ষা দেওয়ার কথাও জানান উদ্যোক্তারা।

 

আয়ারল্যান্ডে বসবাসরত বাংলাদেশিদের মসজিদ নিয়ে যে সংকট ছিল ধীরে ধীরে তা থেকে অনেকটাই বেরিয়ে আসছে এখানকার ধর্মপ্রাণ মুসল্লিরা। আগামী দিনে প্রতিটি কাউন্টিতেই বাংলাদেশিদের তত্ত্বাবধানে এরকম আরও মসজিদ হবে- এমনটাই প্রত্যাশা এখানকার বাংলাদেশিদের।

 

১৭ মে ২০২১
নিউজ ডেস্ক

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ