12.1 C
London
May 21, 2024
TV3 BANGLA
আরো

ইউরোপের সুন্দর দেশ আলবেনিয়া টানছে ভ্রমণকারীদের

ভূমধ্যসাগরের আশেপাশের বিভিন্ন দেশের উজ্জ্বল রৌদ্র এবং সুন্দর সমুদ্র সৈকত প্রজন্ম ধরে ব্রিটিশ ভ্রমণকারীদের জন্য আকর্ষণীয় স্থান হিসেবে পরিচিত ছিল।

যুক্তরাজ্য থেকে স্বল্প মূল্যে মাত্র কয়েক ঘন্টায় বিমান ভ্রমণ ও স্বল্প মূল্যের রিসোর্টের কারণে দক্ষিণ ইউরোপ অনেক বেশি আকর্ষণীয় ভ্রমণকারীদের জন্য।

স্পেন এবং গ্রিস ভ্রমণকারীদের জন্য আকর্ষণীয় জায়গা ছিল। কিন্তু সময়ের সাথে সাথে ঐতিহ্যবাহী হটস্পটগুলিতে ভ্রমণের খরচ বৃদ্ধি পাচ্ছে। যার ফলে অবকাশের জন্য সস্তা জায়গা খুঁজে বের করা চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে ভ্রমণ কারীদের জন্য।

টিভি সিরিজ গেম অফ থ্রোনসের জন্য ক্রোয়েশিয়া ভ্রমণকারীদের জন্য জনপ্রিয় স্থান হিসেবে বিখ্যাত হয়ে উঠে। তবে প্যানাডেমিকের পরে ক্রোয়েশিয়া ও তুরস্ক উভয় স্থানটি ব্যয়বহুল হয়ে উঠেছে।

তবে ইতালি এবং গ্রিসের মতো আকর্ষণীয় একটি দেশ রয়েছে যা নতুন করে ভ্রমণকারীদের আকর্ষিত করছে দেশটি হল আলবেনিয়া। যেখানে ভ্রমণের উদ্দেশ্যে গেলে কম খরচে একটি চমৎকার হলিডে কাটানো সম্ভব। যেখানে
জীবনযাত্রার ব্যয় এবং আবাসনের ব্যয় ইউরোপের অন্যান্য দেশের চেয়ে অনেক সস্তা।

তেইশ বছর বয়সী লরা হিউসন নামের একজন ভ্রমণকারী বলেন, আমি আলবেনিয়ায় ঘুরে আসার জন্য সবাইকে বলব। চমৎকার জায়গা ভ্রমণের জন্য। ক্রোয়েশিয়া, গ্রিসের চেয়েও আলবেনিয়া বেশি সস্তা এবং সৌন্দর্যের দিক হতে অনেক বেশি এগিয়ে। তাছাড়া এখানে অতিরিক্ত পর্যটকের ভীড়ও নেই।

উল্লেখ্য যে, আলবেনিয়ায় রয়েছে মনোমুগ্ধকর সমুদ্রসৈকত, পাহাড় আর হ্রদ। এখানে রয়েছে রোমান যুগের স্থাপত্যে নির্মিত স্থাপনা, অটোমান সুলতানদের শাসনামলে নির্মিত মসজিদ ও ভবন এবং পুরনো ও সুরক্ষিত দুর্গ। যা ভ্রমণকারীদের মুগ্ধ করে দেয়।

সূত্রঃএক্সপ্রেস নিউজ

এম.কে
২৬ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

শারীরের চাহিদা পূরণ করতে আসছে এআই রোবট

পান্তা-ইলিশ যেভাবে এলো বাংলা নববর্ষে

গোসল না করায় ডিভোর্স চাইলেন নারী