13.3 C
London
May 19, 2024
TV3 BANGLA
আরো

হঠাৎ ব্যাংক অ্যাকাউন্টে ১ হাজার কোটি টাকা!

হাফিজা আব্দুল্লাহ একজন মানবাধিকার কর্মীর মুঠোফোনে আসা খুদেবার্তায় দেখা যায়, কেউ একজন হাফিজার অ্যাকাউন্টে ১ হাজার কোটি টাকা সমমূল্যের অর্থ জমা দিয়েছেন, যার আদ্যোপান্ত নিয়ে একেবারেই ওয়াকিবহাল না অ্যাকাউন্টধারী হাফিজা।

শুক্রবার ১ ডিসেম্বর বার্তাসংস্থা ব্লুমবার্গের এক প্রতিবেদনে উঠে এসেছে এমন তথ্য।

গত মাসে মালয়েশিয়ার নাগরিক হাফিজার ব্যাংক অ্যাকাউন্টে ৪০৪ মিলিয়ন রিংগিট জমা হয়, বাংলাদেশি টাকায় যার অর্থমূল্য প্রায় ১ হাজার কোটি টাকা।

মালয়েশিয়ার সবচেয়ে বড় ব্যাংক মে-ব্যাংকের গ্রাহক হাফিজা। যেখানে দেশটির বাৎসরিক মাথাপিছু আয় ২২ হাজার ডলার, সেখানে প্রায় ৯০ মিলিয়ন ডলার সমমূল্যের অর্থ অ্যাকাউন্টে জমা হওয়া হাফিজার কাছে দিবাস্বপ্নের থেকে কম কিছু না।

তবে হাফিজা জানান, টাকা জমা হলেও নিজের ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে বা অ্যাকাউন্টে কোনো ধরনের লেনদেন করতে পারছিলেন না তিনি।

গত মাসের ২৯ তারিখ সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখা এক পোস্টে হাফিজা বলেন, এমন বেওয়ারিস অর্থের দরকার নেই আমার। তবে এই অভিজ্ঞতা আজীবন মনে থাকবে। সমস্যা হচ্ছে এই টাকার জন্য আমি আমার দৈনন্দিন ব্যাংকিং কার্যক্রমের জন্যও নিজের অ্যাকাউন্ট ব্যবহার করতে পারছি না।

হাফিজা জানান, এ সমস্যা সমাধানের জন্য কয়েকবার ব্যাংকের শাখায় এবং গ্রাহকসেবা কেন্দ্রে যোগাযোগ করেছেন তিনি।

ব্যাংকের পক্ষ থেকে সর্বশেষ দেয়া বার্তায় জানানো হয়েছে, এটি ব্যাংকের প্রযুক্তিগত ভুলের কারণে হয়েছে। তবে এখন সেটি সমাধান হয়ে গেছে। হাফিজা চাইলে তার অ্যাকাউন্টটি আবার আগের মতো ব্যবহার করতে পারবেন।

মে-ব্যাংক শুধু মালয়েশিয়ায় না, দক্ষিণ-পূর্ব এশিয়ার চতুর্থ বৃহত্তম ব্যাংকের একটি। এমন নামজাদা ব্যাংকের এরকম ত্রুটির কারণে অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাংকটির সেবা এবং নিরাপত্তা নিয়ে সমালোচনা করছেন।

এম.কে
০২ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

নারীর অশ্রুর ঘ্রাণ পুরুষের আগ্রাসী মনোভাবকে প্রশমিত করেঃ গবেষণা

ইফতারের উচ্ছিষ্ট দিয়ে তৈরি হচ্ছে সার!

নিউজ ডেস্ক

ভারতে আসছেন এফবিআই পরিচালক