1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. sanjanafariha@gmail.com : Fariha : Sanjana Fariha
  3. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  4. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  5. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
ইসরায়েল যুদ্ধাপরাধ করছে: অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল TV3 BANGLA
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৭:১৩ অপরাহ্ন
সর্বশেষ খবর
বাবা দিবসে জাতির পিতাকে শ্রদ্ধা নিবেদন করে গাইবেন গৌরি চৌধুরী মার্কিন টেক জায়ান্টদের আধিপত্য কমাতে ফেডারেল ট্রেড কমিশনের নতুন প্রধান লিনা খান হাসপাতালের বেড বাসায় নেওয়ার সময় জনতার হাতে আটক চিকিৎসক যুক্তরাজ্যের তহবিল কমানোর সিদ্ধান্ত ‘বিপর্যয়কর’: ব্র্যাক যুদ্ধবিরতি লঙ্ঘন করে গাজায় আবারও ইসরাইলের বিমান হামলা সিলেটে মা ও দুই শিশুকে গলা কেটে হত্যা দেশে জনসন অ্যান্ড জনসনের করোনার ভ্যাকসিন অনুমোদন আইসিসে যোগদানের সময় ‘বোকা শিশু’ ছিলাম: শামীমা বেগম ব্রিটিশ অর্থমন্ত্রীর শ্বশুরের বিরুদ্ধে সাড়ে ৫ মিলিয়ন পাউন্ড কর ফাঁকির অভিযোগ যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার নতুন বাণিজ্য চুক্তি

ইসরায়েল যুদ্ধাপরাধ করছে: অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল

নিউজ ডেস্ক
  • সোমবার, ১৭ মে, ২০২১
  • ৭০

‘২০১২ সাল থেকে অ্যামনেস্টিকে ফিলিস্তিনির ছিটমহলটিতে যেতে দেওয়া হচ্ছে না। এতদিন গাজার জনগণের সঙ্গে ইসরায়েল যা করছে তা তারা আড়াল করার চেষ্টা করেছে। বর্তমানের ফিলিস্তিনিদের ওপর ইসরায়েল যেভাবে বিমান ও রকেট হামলা চালাচ্ছে তাতে তারা যুদ্ধাপরাধ করছে। ’

 

রোববার (১৬ মে) অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল মধ্যপ্রাচ্য এবং উত্তর আফ্রিকার উপ-আঞ্চলিক পরিচালক সালেহ হিজাজি আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল জাজিরাকে এ কথা বলেন।

 

তিনি বলেন, ২০১৪ সাল থেকে ফিলিস্তিনি অঞ্চলের পরিস্থিতি নিয়ে আন্তর্জাতিক ফৌজদারি আদালতে তদন্ত খোলা রয়েছে।

 

ইসরায়েলি বাহিনীর আল জাজিরার অফিসে বোমা হামলার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘এভাবে একটি পত্রিকা অফিসে হামলা চালানো অসামঞ্জস্যপূর্ণ। এই ধরনের অসামঞ্জস্যপূর্ণ আক্রমণ যুদ্ধাপরাধের সমান। আমরা আইসিসিকে এ ঘটনা খতিয়ে দেখার আহ্বান জানাচ্ছি।

 

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে সংঘাত বহুদিনের। মধ্যে কয়েক বছর বড় ধরনের কোনো সংঘর্ষ হয়নি। অনেকটা চুপচাপই ছিল দুই পক্ষ। তবে গত সপ্তাহ থেকে জেরুজালেমের আল-আকসায় পবিত্র জুমাতুলবিদা আদায়কে কেন্দ্র করে হঠাৎ উত্তেজনা চরমে ওঠে। বলা হচ্ছে, বিগত কয়েক বছরের মধ্যে ইসরায়েলি ও ফিলিস্তিনিদের মধ্যে এটাই সবচেয়ে বড় সংঘর্ষের ঘটনা। বড় ধরনের সংঘর্ষের সূচনা হয় গত সোমবার পূর্ব জেরুজালেমে। সেই সংঘর্ষ অব্যাহত রয়েছে।

 

১৭ মে ২০২১
নিউজ ডেস্ক

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ