2.5 C
London
March 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

এক সপ্তাহে টিকা পেয়েছেন ১ লাখ ৩৭ হাজার ব্রিটিশ নাগরিক

জনসাধারণের ওপর টিকা প্রয়োগ শুরুর প্রথম সাত দিনে প্রায় ১ লাখ ৩৭ হাজার ব্রিটিশ নাগরিককে করোনা ভাইরাসের ভ্যাকসিন দেওয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির ভ্যাকসিনের দায়িত্বে থাকা মন্ত্রী নাদিম জাহাউই।

 

গত ৮ ডিসেম্বর (মঙ্গলবার) থেকে যুক্তরাজ্যে ফাইজার এবং বায়োএনটেকের করোনা ভাইরাসের ভ্যাকসিন সাধারণ মানুষের ওপর প্রয়োগ শুরু হয় । ৯০ বছর বয়সী এক ব্রিটিশ নারী প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন গ্রহণ করেন।

 

মন্ত্রী নাদিম জাহাউই টুইট করে জানিয়েছেন, প্রথম সাত দিনে দেশজুড়ে ১ লাখ ৩৭ হাজার ৮৯৭ জন করোনার ভ্যাকসিন গ্রহণ করেছেন। এটিকে ‘সত্যিই একটি ভালো শুরু’ বলে মন্তব্য করেন তিনি। বুধবার (১৬ ডিসেম্বর) বিবিসির খবরে এ তথ্য জানানো হয়।

 

তিনি আরো বলেন, যুক্তরাজ্যে ভ্যাকসিন সরবরাহে স্বচ্ছতা খুবই গুরুত্বপূর্ণ বিষয়।

প্রথম সপ্তাহে দেশটিতে ৭০টির বেশি হাসপাতাল এই টিকা কার্যক্রমে অংশ নেয়। এই সপ্তাহে আরও ১০টি অংশ নেবে।

 

ডেইলি মেইল সংবাদ মাধ্যমের সাহায্যে জানা যায়, আইটি সমস্যার কারণে দায়িত্বে থাকা কর্মকর্তাদের কাগজ কলম ব্যাবহার করে করোনার ভ্যাকসিন নেয়া বেক্তিদের রেকর্ড রাখতে হচ্ছে ।

 

মাত্র সাত দিনেই আমরা ইংল্যান্ডে এক লাখ ৮ হাজার, ওয়েলসে ৭ হাজার ৮৯৭, উত্তর আয়ারল্যান্ডে ৪ হাজার, স্কটল্যান্ডে ১৮ হাজার মানুষকে টিকা প্রদান করা হয়েছে। সবমিলে যুক্তরাজ্যে ১ লাখ ৩৭ হাজারের বেশি মানুষকে এই ভ্যাকসিন প্রদান করা হয়েছে বলে জানা যায়।

 

প্রথমে ৮০ বছরের বেশি বয়সীদের ভ্যাকসিনের জন্য আমন্ত্রণ জানানো হয়। সাথে বেশ কয়েকজন স্বাস্থ্য ও সেবাদানকর্মীও ছিলেন। কিন্তু সর্বোচ্চ অগ্রাধিকারের তালিকায় রয়েছেন কেয়ার–হাউসের বাসিন্দারা।

 

সূত্র: বিবিসি
১৬ ডিসেম্বর ২০২০
এসএফ/এনএইচ

আরো পড়ুন

বিশ্বের সবচেয়ে সহিংস দেশ মিয়ানমার, বাংলাদেশ ২২তম

কাতার বিশ্বকাপের টিকিটধারীরা পাবেন সৌদি আরবের ভিসা

গ্রাহকদের নিকট হতে অতিরিক্ত চার্জ আদায়ের জন্য ক্ষতিপূরণের মুখে ব্রিটিশ টেলিকম