12.1 C
London
May 21, 2024
TV3 BANGLA
Uncategorized

বোরিস জনসনের ছুটি উদযাপন নিয়ে বিতর্ক

করোনা মহামারীর দুর্যোগময় সময়েও ব্রিটিশ প্রধানমন্ত্রীর ছুটি উদযাপন করতে যাওয়ার ঘটনা উল্লেখ করে ইতালির সংবাদমাধ্যমে খবর প্রচারের পর শুরু হয় আলোচনা। এদিকে সোমবার (২১ সেপ্টেম্বর) ১০ নম্বর ডাউনিং স্ট্রিট এই দাবি অস্বীকার করেছে এমন খবর প্রচার করে ব্রিটিশ গণমাধ্যমগুলো।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ও দপ্তরের বরাত দিয়ে ডেইলি মেইলের খবরে বলা হয়, ব্রেক্সিট এবং করোনা ভাইরাস যুক্তরাজ্যকে যখন ‘আঁকড়ে ধরেছিল’ এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী বোরিস জনসন গত সপ্তাহে পেরুজিয়ায় গোপনে ছুটি কাটাতে গিয়েছিলেন- ইতালিয়ান সংবাদমাধ্যমের এই দাবি ভিত্তিহীন।

জানা যায়, পেরুজিয়ার এয়ারপোর্টের এক সূত্র ইতালির ওই দৈনিককে জানায় গত ১১ সেপ্টেম্বর দুপুর ২টার সেখানে প্রধানমন্ত্রী অবতরণ করেছিলেন। ১০ নম্বর ডাউনিং স্ট্রিট একটি বিবৃতিতে বলে, গল্পটি পুরোপুরি সাজানো।

বিবৃতিতে বলা হয়, বোরিস জনসন সেদিন ব্রেক্সিট ও করোনা ভাইরাস নিয়ন্ত্রণ বিষয়ক আলোচনার উদ্দেশ্যে কয়েকজন সংসদ সদস্যের সামনে উপস্থিত ছিলেন। ওইদিন বোরিস জনসন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে সংসদ সদস্যদের সঙ্গে জুম কলে অংশ নেন। এদিকে প্রধানমন্ত্রীর বাগদত্তা ক্যারি তার সন্তান উইলফ্রেডকে নিয়ে ধর্মীয় অনুষ্ঠানে ব্যস্ত ছিলেন।  

ডাউনিং স্ট্রিটের একজন মুখপাত্র জানান, প্রধানমন্ত্রী গত কয়েক সপ্তাহে ইতালি জাননি। সুতরাং খবরটি সম্পূর্ণ ভুল।

পরিবহন সচিব গ্রান্ট শাপস সংবাদ মাধ্যমের কাছে বলেন, বোরিসের ছুটি কাটাতে যাওয়ার ব্যাপারটি তার জানা নেই। ইতালির পত্রিকায় প্রকাশিত খবরটি কোনো ভুল বোঝাবুঝি হয়ে থাকবে বলে তিনি মনে করেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর পেরুজিয়া ভ্রমণ নিয়ে আলোচনা এটিই প্রথম না। ২০১৯ সালে পররাষ্ট্র সচিব থাকাকালে পেরুজিয়ার এয়ারপোর্টে তাকে রাতের পোশাক পরে দেখা গিয়েছিল, এমন খবরও প্রকাশ হয়।

আরও পড়ুন:
সংসারের খরচ চালাতে হিমশিম ব্রিটিশ প্রধানমন্ত্রী
কোভিডের সেকেন্ড ওয়েভ দেখছে যুক্তরাজ্য: বোরিস জনসন

২১ সেপ্টেম্বর ২০২০
এনএইচ

আরো পড়ুন

ব্রিটেন লকডাউন: লন্ডনে ১২০০ মাইল ট্রাফিক জ্যাম

অনলাইন ডেস্ক

সিলেট পরিক্রমা ll 3 October 2020

১৭৮ টেরাবাইট গতির ইন্টারনেট উদ্ভাবন লন্ডনের গবেষকদের

অনলাইন ডেস্ক