7.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ক্রিসমাসে চরম বিপর্যয়ে ব্রিটেনের হোটেল ব্যবসা

আতিথেয়তা শিল্প বা হোটেল ব্যবসা করোনভাইরাস মহামারি দ্বারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ শিল্পগুলোর মধ্যে একটি। লকডাউনের সময় অনেক পাব, হোটেল এবং খাবারের দোকান বন্ধ হয়ে গেছে।

 

ক্রিসমাসের মৌসুমে যখন এ সেক্টরের রমরমা ব্যবসা চলার কথা, সে সময় পুরস্কারপ্রাপ্ত শেফ ড্যামিয়েন ওয়ারনিজিয়াক বলেন, “আমরা ২০টির বেশি উইকেন্ড রিজার্ভেশন বাতিল করেছি, বেশিরভাগই ক্রিসমাস পার্টির জন্য। গ্রাহকরা আমাদেরকে ফোন করে জানিয়েছেন যে তারা নিশ্চিত নন কয়েক সপ্তাহের মধ্যে কী ঘটতে চলেছে, তাই তারা এখনই বুকিং বাতিল করতে চান।”

 

১৯ জুলাই থেকে এই সেক্টরটিকে বিধিনিষেধ থেকে মুক্তভাবে কাজ করার অনুমতি দেওয়া হয়েছে, তবে আশংকা রয়েছে যে রেস্টুরেন্ট এবং বারগুলি তাদের বছরের প্রধান অর্থ উপার্জনের সময়কালের জন্য প্রস্তুত থাকলেও গ্রাহকের আস্থা ক্ষতিগ্রস্ত হয়েছে। সরকার দোকানে এবং পাবলিক ট্রান্সপোর্টে বাধ্যতামূলক মাস্ক পরা পুনরায় চালু করার ঘোষণা করার পরে কিছু ব্যবস্থা ফিরে আসতে পারে এমন উদ্বেগ সৃষ্টি হয়েছে।

 

পিটারবারোতে হাউস অফ ফিস্টস-এর প্রতিষ্ঠাতা ওয়ারজিনিয়াক বিবিসিকে বলেন, “আমাদের আতিথেয়তা ক্রিসমাসের জন্য অপেক্ষা করছে এবং আমরা যা আশা করছিলাম তা না হলে, আমিসহ এই খাতের অনেকের সঙ্গে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে চলেছে। আমরা ক্রিসমাস বাণিজ্য ছাড়া টিকে থাকতে পারব না।”

 

ব্রিটেনে মহামারির কারণে দীর্ঘ মন্দার পর ব্যবসাগুলি হারানো আয় পুনরুদ্ধার করতে শুরু করেছে। এদিকে কর্মীদের মধ্যে একটি দীর্ঘস্থায়ী ঘাটতি দেখা দিয়েছে। বর্তমানে সেদেশে চাকরির শূন্যপদের সংখ্যা রেকর্ড শুরু হওয়ার পর থেকে সর্বোচ্চ স্তরে পৌঁছেছে।

১ ডিসেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

করোনার ট্যাবলেট অনুমোদন দিলো যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক

উইন্ডফল ট্যাক্স: ইউকে প্রকল্পের বিনিয়োগ পর্যালোচনা করবে শেল

শেনজেনে অন্তর্ভুক্ত হতে যাচ্ছে বুলগেরিয়া ও রোমানিয়া