1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
টিকা প্রত্যাখ্যানকারী ‘স্বার্থপরদের’ জনসমাগমে নিষিদ্ধ করা হবে: ব্রিটিশ মন্ত্রী TV3 BANGLA
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১০:০৮ পূর্বাহ্ন
সর্বশেষ খবর

টিকা প্রত্যাখ্যানকারী ‘স্বার্থপরদের’ জনসমাগমে নিষিদ্ধ করা হবে: ব্রিটিশ মন্ত্রী

টিভিথ্রি বাংলা ইউকে
  • বুধবার, ২৮ জুলাই, ২০২১
  • ৩৫১

কোভিড-১৯ টিকা প্রত্যাখ্যানকারীদের ‘স্বার্থপর’ বলে চিহ্নিত করেছেন কেবিনেট অফিস মিনিস্টার মাইকেল গভ এবং বলেছেন, টিকা প্রত্যাখ্যানকারীদের জনসমাগম থেকে নিষিদ্ধ করা হবে।

 

ফুটবল ম্যাচের মতো বড় ইভেন্টগুলোর জন্য ভ্যাকসিন পাসপোর্টর ব্যবহার করতে যাচ্ছে বরিস জনসনের সরকার। ইতোমধ্যে ঘোষণা এসেছে, সেপ্টেম্বরের পর থেকে নাইটক্লাব ও অন্যান্য ভিড়ের জায়গাগুলোতে ভ্যাকসিন পাসপোর্টের প্রয়োজন হবে।

 

টরি এমপিরা ভ্যাকসিন পাসপোর্ট বাধ্যতামূলক ব্যবহারের বিরোধিতা করলেও মাইকেল গভ সতর্ক করে বলেন, যারা টিকা প্রত্যাখ্যান করেছেন তাদেরকে জনসমাগমের ইভেন্টগুলোতে প্রবেশাধিকার দেওয়া নাও হতে পারে।

 

গ্লাসগোর লাইটহাইজ ল্যাব পরিদর্শনকালে মাইকেল গভ বলেন, আপনার যদি টিকা নেওয়ার সুযোগ থাকে এবং আপনি সেটি প্রত্যাখ্যান করেন, তবে এটি একটি স্বার্থপর কাজ। আপনি অন্য মানুষদের জীবন ঝুঁকির মধ্যে ফেলছেন। আপনার টিকা নেওয়া উচিত।

 

তিনি বলেন, এমন কিছু নির্দিষ্ট জায়গা বা ইভেন্ট রয়েছে যেখানে একটি নির্দিষ্ট মাত্রার সুরক্ষা নিশ্চিত করা প্রয়োজন। আপনি যদি ইচ্ছাকৃতভাবে টিকা নিতে অস্বীকার করেন, তবে এসব জায়গা বা ইভেন্টে প্রবেশে আপনাকে বাধা দেওয়া হবে।

 

তিনি বলেন, আমরা এই বিষয়ে যতো বেশি সহযোগিতা করবো ততো ভালো। আমরা এ পর্যন্ত স্কটিশ সরকারের সঙ্গে ভালোভাবে কাজ করেছি। আমি মনে করি, সেখানকার মানুষের প্রত্যাশা পুরো যুক্তরাজ্য জুড়ে আমরা যেভাবে এনএইচএস-এর সেবাগুলো পেয়েছি, তারাও যেন একই সুবিধা পায়। তবে তাদেরকে কি ধরনের সার্টিফিকেট ব্যবহার করতে হবে সেই বিষয়ে সিদ্ধান্ত নেবে স্কটিশ সরকার।

 

প্রভাবশালী টরি এমপি স্টিভ বেকারের মতে ভ্যাকসিন পাসপোর্ট ইস্যুতে দলের মধ্যে বড় ধরনের বিভাজন দেখা দিতে পারে।

 

সরকার এমন একটি পরিকল্পনা বিবেচনা করছে যা ইংল্যান্ডের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়গুলোতে ফেরার আগে ডাবল জ্যাব নিশ্চিত করতে হবে, এমন রিপোর্টের জবাবে বেকার বলেন, এটি একটি আপত্তিজনক প্রস্তাব এবং এতে কোনো ভালো কিছু হবে না।

 

তিনি বলেন, টরি পার্টিকে অপ্রত্যাশিতভাবে বিভক্ত করার ভয়াবহ বিপদের মধ্যে রয়েছে সরকার।

 

টরি এমপিদের ৪০ জনের একটি দল ভ্যাকসিন পাসপোর্ট ব্যবহার বাধ্যতামূলক করার বিরুদ্ধে একটি পিটিশনে স্বাক্ষর করেন। লেবার পার্টি ও লিবারেল ডেমোক্রেটের বেশ কয়েকজন এমপিও এতে স্বাক্ষর করেন।

 

২৮ জুলাই ২০২১
এনএইচ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ