9.4 C
London
April 15, 2024
TV3 BANGLA
Uncategorized

ডেমোক্রেটদের ভোট চুরি ঠেকাতে সজাগ থাকার আহ্বান ট্রাম্পের


বিশ্লেষণ: প্যানডেমিকে এমনিতেই বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। কোটি কোটি মানুষ বেকার। অর্থনীতির অবস্থা খুবই খারাপ। এই বিপর্যয়ের মধ্যেই আসছে নভেম্বরে সেদেশের প্রেসিডেন্ট নির্বাচন। এর মাঝে সরকারের দিকে আঙুল তাক করে চলমান বিক্ষোভতো আছেই।

ভোটের আগেই ট্রাম্পের অভিযোগ, ডেমোক্র্যাটরা নির্বাচনে চুরি করতে চান।

ট্রাম্পের এমন অভিযোগকে তার আসন্ন পরাজয়ের থেকে রক্ষা পাওয়ার ভনিতা বলে মনে করছেন অনেকে। প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের থেকে জনসমর্থনে অনেক পিছিয়ে রয়েছেন ট্রাম্প।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, নর্থ ক্যারোলাইনার চার্লটে রিপাবলিকানদের চার দিনের জাতীয় সম্মেলন শুরু হয় সোমবার (২৬ আগস্ট)। এদিনই দলের প্রতিনিধিরা ট্রাম্পকে দ্বিতীয় মেয়াদের জন্য প্রেসিডেন্ট হিসেবে লড়াইয়ে চূড়ান্ত অনুমতি দেন।
সম্মেলনের প্রথম দিনে দলীয় প্রতিনিধিদের ট্রাম্প বলেন, তারা (ডেমোক্র্যাট) নির্বাচনে চুরির চেষ্টা করছে। একমাত্র জালিয়াতির নির্বাচনের মাধ্যমেই আমাদের নির্বাচনে হারানো যাবে। এ ছাড়া কোনোভাবেই নির্বাচনে হারানো যাবে না।

বিরোধীরা বলছেন, জালিয়াতির সুযোগ খুবই কম।

এদিকে জনপ্রিয়তা বাড়াতে রিপাবলিকান নেতাদের চেয়ে নিজের পরিবারকে বেশি ব্যবহার করছেন ট্রাম্প, এমনটাই মনে করছেন অনেকে। কারণ সম্মেলনের বাকি দিনগুলোতে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প, প্রেসিডেন্ট ট্রাম্পের ছেলে এরিখ ট্রাম্প, মেয়ে টিফ্যানি ট্রাম্প, ট্রাম্পের অপর মেয়ে ও উপদেষ্টা ইভাঙ্কা ট্রাম্প।

জানা যায়, জনমত জরিপে জাতীয়ভাবে নারী ও কৃষ্ণাঙ্গ ভোটারদের মধ্যে ডোনাল্ড ট্রাম্প জো বাইডেনের চেয়ে পিছিয়ে আছেন। কৃষ্ণাঙ্গ ও নারী বক্তাদের মাধ্যমে ট্রাম্প শিবির থেকে এদিকটাকে গুরুত্ব দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

এদিকে তিন সন্তানের সামনে কৃষ্ণাঙ্গ জ্যাকব ব্লেককে পেছন থেকে সাতবার গুলি করে পুলিশ। এর প্রতিবাদে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলছে। সোমবার (২৬ আগস্ট) সরকারি ভবনে আগুন ধরিয়ে দেওয়া হয়। চলমান এ বিক্ষোভ নির্বাচনে বড় প্রভাব ফেলার একটি আশঙ্কা সব সময়ই রয়ে যাচ্ছে।


২৭ আগস্ট ২০২০
এনএইচটি

আরো পড়ুন

Face 2 Face with Kazi Shamim Ahsan ll কাজী শামীম আহসান

কাতার বিশ্বকাপ: মাতালদের নেওয়া হবে বিশেষ জোনে!

বিদেশি শিক্ষার্থী ও শ্রমিকদের জন্য দরজা খুলছে অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক