2.5 C
London
March 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

তদন্তে উন্মোচিত হয়েছে মৃত ব্যক্তিদের সম্পদ নিয়ে কিং চার্লসের বানিজ্যের খবর

ইংল্যান্ডের রাজা ইংল্যান্ডের উত্তর-পশ্চিম অংশের বিভিন্ন মৃত মানুষের সম্পদ হতে নিজস্ব এস্টেট দ্বারা গোপনে ব্যবসা পরিচালনা করে যাচ্ছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের অনুসন্ধানে এই তথ্য বেরিয়ে আসে।

ডুচি অফ ল্যানকাস্টার নামের এজেন্ট একটি বিতর্কিত জমি ও সম্পত্তি হতে তৃতীয় রাজা চার্লসের জন্য বিশাল অর্থ অর্জন করে। সাম্প্রতিক বছরগুলিতে এইভাবে বিভিন্ন এজেন্ট রাজার জন্য কয়েক মিলিয়ন পাউন্ড সংগ্রহ করে।

বোনা ভ্যাকান্সিয়া নামের একটি প্রতিষ্ঠান কিছু মৃত মানুষের উইল না করা সম্পদ বিক্রি করে ১০ বছরে প্রায় ৬০ মিলিয়ন পাউন্ড আয় করে। খবরে জানা যায়, বোনা ভ্যাকান্সিয়া ডুচি অফ ল্যানকাস্টারের জন্য কাজ করে।

গার্ডিয়ানের তদন্তে বেরিয়ে আসে কীভাবে বিভিন্ন দাতব্য সংস্থা ও এজেন্ট হতে সংগৃহীত তহবিল গোপনে রাজার মালিকানাধীন সম্পত্তির সংস্কারের জন্য ব্যবহৃত হয়। এই বিষয়ে বাকিংহাম প্যালেসের মন্তব্য জানতে চাইলে তারা মন্তব্য করতে রাজি হননি।

উল্লেখ্য যে, ইংল্যান্ড এবং ওয়েলসের এমন সম্পদকে এজেন্টরা টার্গেট করে যাদের কোনো আত্মীয় স্বজন বেঁচে নেই এবং কোনো নিকটাত্মীয়ও নেই। বেশিরভাগ ক্ষেত্রে এমন লোকদের সম্পদ খুঁজে বের করা হয় যাদের সম্পদ উইল করা হয় নাই।

এম.কে
২৪ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

বিশ্বকাপের মাঝেই শ্রীলঙ্কার সদস্যপদ স্থগিত করল আইসিসি

বাংলাদেশ থেকে বছরে চার হাজার কর্মী নেবে গ্রিস

বিলেতে বাড়ি বেচাকেনা: মর্গেজ ইন প্রিন্সিপাল