1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
'থ্রটলড' আইফোন ব্যবহারকারীদের ৭৫০ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ TV3 BANGLA
August 18, 2022, 5:39 am

‘থ্রটলড’ আইফোন ব্যবহারকারীদের ৭৫০ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ

নিউজ ডেস্ক
  • Friday, June 17, 2022,
  • 486

একটি নতুন ল-স্যুটনুসারে, অ্যাপল তাদের ডিভাইস “থ্রোটল” করলে, এভং অভিযোগ প্রমাণিত হকে আইফোন ব্যবহারকারীদেরকে ৭৫০ মিলিয়ন পাউন্ড প্রদান করতে হবে।

 

আইনি প্রক্রিয়া ২০১৭ সালের একটি ঘটনার দিকে ইঙ্গিত করে, যখন এটি পাওয়া গিয়েছিল যে অ্যাপল তাদের কার্যকারিতা রক্ষা করার জন্য পুরানো আইফোনগুলোর কার্যকারিতা সীমাবদ্ধ করছে।

 

সংস্থাটি বলেছে যে আইফোনগুলো যাতে ব্যাটারি ক্ষয় হয়ে যাওয়ার পরেও সঠিকভাবে কাজ করে তা নিশ্চিত করার জন্য বৈশিষ্ট্যটি প্রয়োজনীয় ছিল। কিন্তু এটি এমন একটি তত্ত্বে পরিণত হয়েছে যা অনেক ব্যবহারকারীর ইতোমধ্যেই ছিল এবং বলেছিল যে অ্যাপল নিঃশব্দে পুরানো ডিভাইসগুলোর কার্যকারিতা সীমাবদ্ধ করেছে।

 

একজন ভোক্তা দাবি করেছেন যে ফোনের মালিকদের ফিচারটির জন্য ক্ষতিপূরণ পাওয়া উচিৎ।

 

জাস্টিন গুটম্যান আইফোন হ্যান্ডসেটগুলির কার্যক্ষমতা কমিয়ে দেওয়ার জন্য প্রযুক্তি জায়ান্টকে অভিযুক্ত করেছেন – একটি প্রক্রিয়া যা “থ্রটলিং” নামে পরিচিত – পারফরম্যান্সের সমস্যাগুলি মোকাবেলা করার জন্য সফ্টওয়্যার আপডেটগুলিতে একটি পাওয়ার ম্যানেজমেন্ট টুল লুকিয়ে রেখে এবং পুরানো ডিভাইসগুলোকে হঠাৎ ধীর করে দেয় এবং আস্তে আস্তে বন্ধ করে দেয়।

 

মি: গুটম্যান কম্পিটিশন আপিল ট্রাইব্যুনালে একটি দাবি দাখিল করেছেন যাতে ইউকের ২৫ মিলিয়ন মালিকের জন্য প্রায় ৭৬৮ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণের দাবি করা হয়।

 

১৭ জুন ২০২২
সূত্র: ইন্ডিপেন্ডেন্ট

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ