4.6 C
London
April 17, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

নিজেই মিডিয়া কোম্পানি খুললেন মেহেদি হাসান

গত জানুয়ারির শুরুর দিকে মার্কিন সম্প্রচার মাধ্যম এমএসএনবিসি থেকে পদত্যাগ করেন প্রখ্যাত ব্রিটিশ–আমেরিকান সাংবাদিক মেহেদি হাসান। চ্যানেলটিতে ‘সান ডে শো’ অনুষ্ঠানের হোস্ট ছিলেন তিনি।

জনপ্রিয় টেলিভিশন উপস্থাপক ও তার্কিক মেহেদি হাসান এবার একটি মিডিয়া কোম্পানি খোলার ঘোষণা দিয়েছেন। বুধবার ২৮ ফেব্রুয়ারি এক্স হ্যান্ডলে এই ঘোষণা দেন তিনি।

ঘোষণায় মেহেদি হাসান লেখেন, ‘কিছু ব্যক্তিগত ও পেশাগত খবর: আমি একটি নতুন মিডিয়া কোম্পানি চালু করছি! নাম জেতেও (Zeteo)। বিদেশের মাটিতে যুদ্ধ, দেশে ফ্যাসিবাদ এবং সর্বত্র অপপ্রচারের এই যুগে, আমি আশা করি, আপনার সমর্থন পাব।’

এক্স প্রোফাইলে মেহেদি হাসান নিজেকে, ব্রিটিশ–আমেরিকান সাংবাদিক এবং নতুন মিডিয়া কোম্পানি জেতেও–এর এডিটর–ইন–চিফ ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে উল্লেখ করেছেন।

এমএসএনবিসি থেকে পদত্যাগের ঘোষণার সময়ই মেহেদি হাসান বলেছিলেন, জীবনে নতুন চ্যালেঞ্জের খোঁজে তিনি এই চাকরি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

যদিও মেহেদি হাসানের ‘সান ডে শো’ তুমুল জনপ্রিয় হওয়া সত্ত্বেও গত নভেম্বরে অনুষ্ঠানটি বন্ধ ঘোষণা করে চ্যানেলটি। এ ঘোষণার পর প্রগতিশীল আইনপ্রণেতা ও অধিকার কর্মীরা ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন। অভিযোগ রয়েছে, ইসরায়েল নিয়ে সমালোচনামূলক বক্তব্যের কারণেই তাকে নিয়ে আপত্তি কর্তৃপক্ষের।

মেহেদি হাসানের নতুন এই মিডিয়া কেমন হবে সেটি নিয়ে ওয়েবসাইটে (zeteonews.com) সংক্ষেপে বলা হয়েছে—মেহেদি হাসানের নতুন মিডিয়া সংস্থা, যা স্বাধীন এবং সেন্সরহীন সাংবাদিকতা ফিরিয়ে আনবে।

Zeteo শুধু একটি মিডিয়া কোম্পানি নয়; এটি মিডিয়ার দায়বদ্ধতার আন্দোলন!

এম.কে
২৯ ফেব্রুয়ারি ২০২৪

আরো পড়ুন

চলতি বছর অস্ট্রেলিয়ায় নামবে অভিবাসী ঢল

সীমান্তে কড়াকড়িতে জার্মানিতে অনিয়মিত অভিবাসন কমেছে

ফিলিস্তিনকে সমর্থন করে যা বললেন মিয়া খলিফা