1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
ফেসবুকের বিরুদ্ধে মামলা এগিয়ে নিতে পারবে এফটিসি TV3 BANGLA
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১১:৪৫ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
মর্টগেজ ভ্যালুয়েশন কি এবং এটি কিভাবে কাজ করে? যুক্তরাষ্ট্রে বেপরোয়া গুলির আঘাতে নিহত ব্রিটিশ বিজ্ঞানী উইল না থাকলে অপুত্রক বাবার সম্পত্তির উত্তরাধিকারী মেয়ে: ভারতের সুপ্রিম কোর্ট মাঝ সাগরে নৌকাতে সন্তান জন্ম দিলেন অভিবাসী মা বছরে ৪ লাখ বিদেশি শ্রমিক নেবে জার্মানি জোকোভিচের মালিকানায় তৈরি হচ্ছে কোভিডের ওষুধ অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স এখন বিশ্বব্যাপী মৃত্যুর অন্যতম কারণ পাঁচ সপ্তাহ বয়সে ‘খারাপভাবে’ কোভিড আক্রান্ত হয়েছিল প্রধানমন্ত্রীর মেয়ে রোমি বিলেতে বাড়ি বেচাকেনা: মর্গেজ ভ্যালুয়েশন রাজকীয় দায়িত্ব হারাতে চলেছেন প্রিন্স হ্যারি ও অ্যান্ড্রু!

ফেসবুকের বিরুদ্ধে মামলা এগিয়ে নিতে পারবে এফটিসি

আন্তর্জাতিক ডেস্ক
  • বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ৪৬

ফেসবুক মালিকের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের প্রতিযোগিতা নজরদারি সংস্থার করা অ্যান্ট্রিট্রাস্ট মামলা এগিয়ে যেতে পারবে বলে রায় দিয়েছেন একজন ফেডারেল বিচারক।

 

গার্ডিয়ানের খবরে বলা হয়, ফেডারেল ট্রেড কমিশনের (এফটিসি) দ্বারা আনা মামলাটি খারিজ করতে অনুরোধ করেছিলেন মেটা, ফেসবুক, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপের মালিক মার্ক জুকারবার্গ। অতঃপর, মঙ্গলবার (১১ জানুয়ারি) বিচারক জেমস বোসবার্গ বলেন, এফটিসির সংশোধিত মামলাটি চলতে দেওয়া উচিত।

 

কলাম্বিয়া ডিস্ট্রিক্ট কোর্টের এই বিচারক লিখেছেন, এফটিসি তার মামলা প্রমাণ করতে সক্ষম হবে কিনা এবং বিজয়ী হবে কিনা তা মানুষের অনুমান। আদালত এই ধরনের জল্পনা-কল্পনায় জড়িত হতে অস্বীকার করে এই উপসংহারে পৌঁছেছে যে, সংস্থাটি রিলিফের জন্য একটি যুক্তিসঙ্গত দাবি জানিয়েছে।

 

মেটাকে তার ফটো-শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম এবং এর মেসেজিং পরিষেবা হোয়াটসঅ্যাপকে গ্রুপ থেকে আলাদা করতে বাধ্য করতে চান এফটিসির নতুন প্রধান লিনা খান। বলা হচ্ছে, এটি কয়েক দশকের মধ্যে একটি প্রযুক্তি কোম্পানির বিরুদ্ধে সবচেয়ে বড় চ্যালেঞ্জগুলির মধ্যে একটি।

 

‘মেটা’ তথা সাবেক ফেইসবুকের বিরুদ্ধে করা অ্যান্ট্রিট্রাস্ট মামলায় সামাজিক মাধ্যম কেন্দ্রীক প্রযুক্তি সেবার বাজারে একচ্ছত্র আধিপত্য ও বেআইনি নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার অভিযোগ তুলেছে ‘ফেডারেল ট্রেড কমিশন (এফটিসি)’। বাজারে মেটা’র একচ্ছত্র আধিপত্য ভাঙতে অঙ্গপ্রতিষ্ঠান ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপকে আলাদা করার প্রস্তাব তুলেছেন সংস্থাটির আইনজীবীরা।

 

এফটিসি মূলত ট্রাম্প প্রশাসনের সময় ফেসবুকের বিরুদ্ধে মামলা করেছিল এবং গত বছরের জুনে তার অভিযোগ আদালত প্রত্যাখ্যান করেন। সংস্থাটি আগস্টে একটি সংশোধিত অভিযোগ দায়ের করেছে। এতে সোশ্যাল মিডিয়া সংস্থাটি প্রতিদ্বন্দ্বীদের গ্রাস করেছে বা কিনেছে এমন অভিযোগে আরও বিশদ ভাবে যোগ করেছে। মেটার প্ল্যাটফর্মগুলো সারা বিশ্বের দুই দশমিক আট বিলিয়ন মানুষ প্রতিদিন ব্যবহার করেন।

 

১৩ জানুয়ারি ২০২২
এনএইচ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ