4.6 C
London
April 17, 2024
TV3 BANGLA
আরো

বন্ধ হচ্ছে জিমেইল পরিষেবা,কি বলল গুগল!

জিমেইল পরিষেবা নিয়ে এবার জোরালো বার্তা দিল গুগল। সম্প্রতি গুগলের জিমেইল নিয়ে গুজব রটেছিল, আগামী ১ অগাস্ট থেকেই গুগল জিমেইল বন্ধ করার পদক্ষেপ নিচ্ছে। এক্স প্ল্যাটফর্মে বেশকিছু পোস্ট গুজব ছড়িয়েছিল এই বিষয়ে। যা নিয়ে জিমেইল ব্যবহারকারীদের মধ্যে দুশ্চিন্তা, উদ্বেগ সৃষ্টি হয়। অবশেষে সেইসব জল্পনার অবসান করল গুগল।

গুগল গুজবের জবাবে একটি টুইট করে। তাতে টেক জায়ান্ট সংস্থাটি লেখে, “গুগল থাকার জন্যই এখানে এসেছে, জিমেইল বন্ধ হচ্ছে না।” তাদের এই বাক্যেই স্পষ্ট বার্তা দেওয়া হয় যে গুগল বন্ধ হচ্ছে না।

গুগল জানায়, তাদের একটি নির্দিষ্ট ফিচার বন্ধ হতে চলেছে। সেটি হল এইচ,টি,এম,এল ভিউ ফিচার। ২০২৩ সালের সেপ্টেম্বর মাসেই এই নিয়ে ঘোষণা করেছিল গুগল। বলা হয়েছিল, এই ফিচারটি ২০২৪ সালের জানুয়ারি মাস থেকে বন্ধ করে দেওয়া হবে।জানুয়ারির পর থেকে আর এই ফিচার ব্যবহার করা যাবে না।

এইচ,টি,এম,এল ভিউ ফিচার রাখা হয়েছিল যাদের ইন্টারনেটের গতি কম তাদের কথা চিন্তা করে। যাতে অল্প বা দূর্বল নেট দিয়েও দেখা যেত নতুন আসা ই-মেলগুলি। কিন্তু এখন থেকে আর এই পরিষেবা চালু রাখছে না গুগল কারণ পৃথিবীর সব জায়গাতেই ইন্টারনেটের গতি বৃদ্ধি পেয়েছে। তাই অনেকেই মনে করেছিলেন জিমেইল বন্ধ করার সিদ্ধান্ত নিতে যাচ্ছে গুগল।

সূত্রঃ বিবিসি

এম.কে
২৪ ফেব্রুয়ারি ২০২৪

আরো পড়ুন

‘কবি নজরুলের আদর্শ ও দর্শন সকলের মাঝে ছড়িয়ে দিতে হবে’

অনলাইন ডেস্ক

স্ত্রীর সঙ্গে পর্ন ভিডিও বানিয়ে বরখাস্ত মার্কিন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর

ওপেনএআই থেকে বিতাড়িত স্যাম অল্টম্যানকে নিয়োগ করছে মাইক্রোসফট