1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
বাড়ি ভাড়ার চেয়েও বেশি বিদ্যুৎ বিল, বাধ্য হয়ে মোমবাতি! TV3 BANGLA
শনিবার, ২৫ জুন ২০২২, ০২:৩৪ অপরাহ্ন

বাড়ি ভাড়ার চেয়েও বেশি বিদ্যুৎ বিল, বাধ্য হয়ে মোমবাতি!

ইউকে
  • বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ৯৭

বিদ্যুৎ বিল মাসে ৭৬০ পাউন্ড বেড়ে যাওয়ায় বাড়ি আর গরম রাখতে পারছে না স্কটল্যান্ডের একজন সিঙ্গেল মা। সামর্থ্য না থাকায় আলোর জন্য মোমবাতি ব্যবহার করছেন তিনি।

 

জানা যায়, বাড়ি ভাড়ার চেয়ে এনার্জি বিলে বেশি ব্যয় করছিলেন ৩২ বছর বয়সী নিকোলা এলসন। এই বিপুল বিলের বোঝা আর টানতে অক্ষম একজন ক্লিনার হিসাবে কাজ করা এই নারী।  ইউনিভার্সাল ক্রেডিটে চলছেন তিনি।

 

বাধ্য হয়ে তার সন্তানদের বাবার সাথে থাকতে পাঠাতে হয়েছে নিকোলাকে। কারণ বিদ্যুৎ বিলের চাপে তার ফ্ল্যাট গরম রাখতে পারছে না বা আলো জ্বালতে পারছে না।

 

নিকোলা স্কটল্যান্ডের সাউথ ল্যানারকশায়ারের হ্যামিল্টনে তার দুই শয্যার ফ্ল্যাটে এক বছরেরও বেশি সময় ধরে বসবাস করেছেন এবং তার বেতনের সিংহভাগ তার বিদ্যুৎ মিটারে ব্যয় করেন।

 

তিনি ২০২১ সালের মার্চ মাসে তার ফ্ল্যাটে ওঠেন। শুরুতে তার পে অ্যাজ ইউ গো মিটারে সপ্তাহে প্রায় ১৪০ পাউন্ড রাখতে হতো। সময়ের সাথে সাথে এই খরচ সপ্তাহে ১৯০ পাউন্ড পর্যন্ত বেড়েছে, যা তার মাসিক ৪৭৫ পাউন্ড বাড়ি ভাড়ার চেয়েও বেশি।

 

কেন তাকে এতো বেশি অর্থ প্রদান করতে হচ্ছে তা জানতে তার সরবরাহকারী স্কটিশপাওয়ারকে ফোন করেছিলেন এবং তারা বলেছে এটি তার যন্ত্রপাতির কারণে হচ্ছে।

 

সেই সময়ে, তিনি শুধুমাত্র একটি ফ্রিজ-ফ্রিজার, টিভি, কেটলি এবং কুকার ব্যবহার করতেন। যদিও প্লাগ-ইন স্টোরেজ হিটারের সাহায্যে বিদ্যুৎ ব্যবহার করে ঘর গরম করেন তিনি।

 

নিকোলা বলেন, ‘আমার পাঁচটি সন্তান। তাদের মধ্যে তিনজন বাবার সঙ্গে থাকে। এখন ছোট দুজনকে তাদের বাবা এবং ভাইবোনদের সাথে থাকতে হবে কারণ আমার রাতে হিটিং বা লাইট জ্বালানোর সামর্থ্য নেই।’

 

১৯ মে ২০২২
সূত্র: মিরর

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ