7.9 C
London
April 20, 2024
TV3 BANGLA
মুক্তমতশীর্ষ খবর

বিলেতে বাড়ি কেনাবেচা: বেনিফিট এবং মর্গেজ

ব্রিটেনে মানুষের মৌলিক পাঁচটি অধিকারের মধ্যে একমাত্র বাসস্থানই সবচেয়ে ব্যয়বহুল চাহিদা। আজকের যুগে নিজের জন্য একটা বাড়ি কেনা অনেকটা সহজ। কারণ বাড়ি কিনতে পুরো অর্থের জোগাড় করতে হয়না। আপনার যদি কিছু সেভিংস থাকে আর ব্যাংকের ঋণ পরিশোধ করার মতো সামর্থ্য থাকে তাহলে খুব সহজেই ব্যাংক থেকে ঋণ নিয়ে আপনার স্বপ্নের বাড়ি ক্রয় করা যায়। বাসা বাড়ি কেনার জন্য ব্যাংক থেকে ঋণ নেওয়াকে বলা হয় মর্গেজ।

 

এখন অনেকের প্রশ্ন থাকতে পারে, আমি গভমেন্ট এর নিকট হতে বেনিফিট পেয়ে থাকি। মর্গেজ নেবার সময় এই বেনিফিট সমূহ ইনকাম হিসেবে দেখাতে পারব কিনা এবং মর্গেজ নেবার পর এই বেনিফিট সমূহ এর উপর কোন ইফেক্ট পরবে কিনা।

 

আপনি যখনই কোন মর্গেজ ল্যান্ডার এর নিকট মর্গেজ অ্যাপলিকেশন করবে, তখন ল্যান্ডার প্রথমেই আপনার মর্গেজ এফোরডেবিলিটি এবং আপনার ইনকাম চেক করবে। তারা দেখবে আপনার বাৎসরিক ইনকাম কত, আপনার ইনকামের স্ট্যাবিলিটি কেমন এবং আপনি মাসিক মর্গেজ পেমেণ্ট ঠিক মত দিতে পারবেন কিনা।

 

নিন্ম লিখিত বেনিফিট সমূহ সাধারনত মর্গেজ ল্যান্ডারগণ ইনকাম হিসেবে গ্রহন করে থাকেঃ

  • Carers Allowance
  • Child Benefit
  • Disability Living Allowance (DLA)
  • Maternity Allowance
  • Housing benefits*
  • Child tax credit*
  • Working Tax Credit*

(* ইনিভারসেল ক্রেডিটে পরিবর্তিত হয়েছে)

মর্গেজ অ্যাপলিকেন্টগণ তাদের ইন্ডিভিজুয়্যাল ইনকামের ৪.৫ থেকে ৫ গুন পর্যন্ত মর্গেজ পেতে পারেন। এই কারণে বেনিফিট ইনকাম থাকা অবস্থায় লন্ডন এর ভিতরে মর্গেজ নিয়ে বাড়ি কেনা যায় না।  

মর্গেজ নেবার পর চাইল্ড বেনিফিট, ডিজাবিলিটি এ্যালাউনস, কেয়ারার এ্যালাউনস, ম্যাটারনিটি এ্যালাউনস এর কোন রকম পরিবর্তন হবে না। কিন্তু  ইনিভারসেল ক্রেডিটের উপর মর্গেজ এর ইফেক্ট পরতে পারে। মর্গেজ অ্যাপলিকেশন এর সময়  আপনার বেনিফিটের পেপার এবং  ৬ মাসের ব্যাংক স্ট্যাটমেন্টস সংগ্রহে রাখুন।

আপনি যদি মর্গেজ অ্যাপলিকেশন এর সময় আপনার বেনিফিট সমূহ ইনকাম হিসেবে দেখাতে চান সেক্ষেত্রে আপনার কোন মর্গেজ এডভাইজারের পরামর্শ নেওয়া উচিৎ। কেননা মর্গেজ এডভাইজার বেনিফিট  এবং সামগ্রিক অবস্থা বিবেচনা করে আপনার জন্য সঠিক মর্গেজ রেকমেন্ড করবে ।

 

 

মর্গেজ সংক্রান্ত যেকোনো ব্যাপারে আরো বিস্তারিত জানতে আমাদের সাথে নিচের টেলিফোন নাম্বারে অথবা ইমেইলে যোগাযোগ করতে পারেন।

Email: info@benecofinance.co.uk

Tel:  +4402080502478

 

আরো পড়ুন

গ্রেফতারের পরক্ষণেই মুক্ত ট্র‍্যাম্প

যুক্তরাজ্যে অভিবাসন সংক্রান্ত জালিয়াতির কারণে ১০ জনকে সাজা

ইসরায়েলকে সমর্থন দেওয়ায় কোকা-কোলা নিষিদ্ধ করল তুরস্ক