1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
বিলেতে বাড়ি কেনাবেচা: বেনিফিট এবং মর্গেজ TV3 BANGLA
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১২:০৫ অপরাহ্ন
সর্বশেষ খবর
ব্রিটেনের ইতিহাসের প্রথম মুসলিম মন্ত্রী বর্ণবাদের শিকার অ্যাসাইলামপ্রার্থীদের অধিকার রক্ষায় ইইউ-এর নতুন দপ্তর মর্টগেজ ভ্যালুয়েশন কি এবং এটি কিভাবে কাজ করে? যুক্তরাষ্ট্রে বেপরোয়া গুলির আঘাতে নিহত ব্রিটিশ বিজ্ঞানী উইল না থাকলে অপুত্রক বাবার সম্পত্তির উত্তরাধিকারী মেয়ে: ভারতের সুপ্রিম কোর্ট মাঝ সাগরে নৌকাতে সন্তান জন্ম দিলেন অভিবাসী মা বছরে ৪ লাখ বিদেশি শ্রমিক নেবে জার্মানি জোকোভিচের মালিকানায় তৈরি হচ্ছে কোভিডের ওষুধ অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স এখন বিশ্বব্যাপী মৃত্যুর অন্যতম কারণ পাঁচ সপ্তাহ বয়সে ‘খারাপভাবে’ কোভিড আক্রান্ত হয়েছিল প্রধানমন্ত্রীর মেয়ে রোমি

বিলেতে বাড়ি কেনাবেচা: বেনিফিট এবং মর্গেজ

মোস্তাফিজুর রহমান
  • বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ১০৪৭

ব্রিটেনে মানুষের মৌলিক পাঁচটি অধিকারের মধ্যে একমাত্র বাসস্থানই সবচেয়ে ব্যয়বহুল চাহিদা। আজকের যুগে নিজের জন্য একটা বাড়ি কেনা অনেকটা সহজ। কারণ বাড়ি কিনতে পুরো অর্থের জোগাড় করতে হয়না। আপনার যদি কিছু সেভিংস থাকে আর ব্যাংকের ঋণ পরিশোধ করার মতো সামর্থ্য থাকে তাহলে খুব সহজেই ব্যাংক থেকে ঋণ নিয়ে আপনার স্বপ্নের বাড়ি ক্রয় করা যায়। বাসা বাড়ি কেনার জন্য ব্যাংক থেকে ঋণ নেওয়াকে বলা হয় মর্গেজ।

 

এখন অনেকের প্রশ্ন থাকতে পারে, আমি গভমেন্ট এর নিকট হতে বেনিফিট পেয়ে থাকি। মর্গেজ নেবার সময় এই বেনিফিট সমূহ ইনকাম হিসেবে দেখাতে পারব কিনা এবং মর্গেজ নেবার পর এই বেনিফিট সমূহ এর উপর কোন ইফেক্ট পরবে কিনা।

 

আপনি যখনই কোন মর্গেজ ল্যান্ডার এর নিকট মর্গেজ অ্যাপলিকেশন করবে, তখন ল্যান্ডার প্রথমেই আপনার মর্গেজ এফোরডেবিলিটি এবং আপনার ইনকাম চেক করবে। তারা দেখবে আপনার বাৎসরিক ইনকাম কত, আপনার ইনকামের স্ট্যাবিলিটি কেমন এবং আপনি মাসিক মর্গেজ পেমেণ্ট ঠিক মত দিতে পারবেন কিনা।

 

নিন্ম লিখিত বেনিফিট সমূহ সাধারনত মর্গেজ ল্যান্ডারগণ ইনকাম হিসেবে গ্রহন করে থাকেঃ

  • Carers Allowance
  • Child Benefit
  • Disability Living Allowance (DLA)
  • Maternity Allowance
  • Housing benefits*
  • Child tax credit*
  • Working Tax Credit*

(* ইনিভারসেল ক্রেডিটে পরিবর্তিত হয়েছে)

মর্গেজ অ্যাপলিকেন্টগণ তাদের ইন্ডিভিজুয়্যাল ইনকামের ৪.৫ থেকে ৫ গুন পর্যন্ত মর্গেজ পেতে পারেন। এই কারণে বেনিফিট ইনকাম থাকা অবস্থায় লন্ডন এর ভিতরে মর্গেজ নিয়ে বাড়ি কেনা যায় না।  

মর্গেজ নেবার পর চাইল্ড বেনিফিট, ডিজাবিলিটি এ্যালাউনস, কেয়ারার এ্যালাউনস, ম্যাটারনিটি এ্যালাউনস এর কোন রকম পরিবর্তন হবে না। কিন্তু  ইনিভারসেল ক্রেডিটের উপর মর্গেজ এর ইফেক্ট পরতে পারে। মর্গেজ অ্যাপলিকেশন এর সময়  আপনার বেনিফিটের পেপার এবং  ৬ মাসের ব্যাংক স্ট্যাটমেন্টস সংগ্রহে রাখুন।

আপনি যদি মর্গেজ অ্যাপলিকেশন এর সময় আপনার বেনিফিট সমূহ ইনকাম হিসেবে দেখাতে চান সেক্ষেত্রে আপনার কোন মর্গেজ এডভাইজারের পরামর্শ নেওয়া উচিৎ। কেননা মর্গেজ এডভাইজার বেনিফিট  এবং সামগ্রিক অবস্থা বিবেচনা করে আপনার জন্য সঠিক মর্গেজ রেকমেন্ড করবে ।

 

 

মর্গেজ সংক্রান্ত যেকোনো ব্যাপারে আরো বিস্তারিত জানতে আমাদের সাথে নিচের টেলিফোন নাম্বারে অথবা ইমেইলে যোগাযোগ করতে পারেন।

Email: info@benecofinance.co.uk

Tel:  +4402080502478

 

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ