18.5 C
London
July 23, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের প্রাক্তন বস(কুটি মিয়া) ইন্ডিয়া রেস্টুরেন্টে লিকুইডেশনে চলে গেছে!

কুটি মিয়া সাউদাম্পটনে পুরস্কার বিজয়ী ‘কুটি ব্রাসারির ‘ রেস্টুরেন্ট পরিচালক ছিলেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের প্রাক্তন বস যেখানে সুনাক কিশোর বয়সে কাজ করতেন । কুটি মিয়া জানিয়েছেন যে জীবনযাত্রার সংকটের জন্য তার ব্যবসা ‘কুটির ব্রাসারির‘ লিকুইডেশনে চলে গেছে, ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতি সময়কে খুব কঠিন করে তুলেছে।

কোম্পানি হাউসের ফাইলে দেখাচ্ছে রেস্টুরেন্ট পিছনের কোম্পানি – জয়তুন বারি লিমিটেড – বকেয়াদারদের কাছে £৮৪০,০০০ এর বেশি বকেয়া আছে। কোম্পানি পরিচালক বাষট্টি বছরের কুটি মিয়া, বলেছেন যে ব্যবসাটি স্বেচ্ছায় অবসানে চলে গেছে।

 

 

কোম্পানি হাউসের ফাইলে দেখা যায় জয়তুন বারি লিমিটেড HMRC-এর কাছে বকেয়া £৩৩৮,২১৪.০৪ ,সেইসাথে কুটি মিয়ার কাছে £২৭০,০০০ এর বেশি, সাউদাম্পটন সিটি কাউন্সিলের £৪০,০০০ এবং বার্কলেস ব্যাঙ্কের কাছে £৪০,০০০ এবং পুল ডরসেটের ইমরান ব্রাদার্স লিমিটেডেরও বকেয়া ৪৬,০০০ পাউন্ড; খোসলা ওয়াইনস অফ হেইসের বকেয়া £৩৪,০০০, এসেক্সের বার্কিংয়ের এশিয়াটিক লিমিটেডের বকেয়া £২০,০০০,সাউথ ওয়েলসে ইউরো ফুডসের বকেয়া £৩৪,৬০০ এবং গান্ধী ওরিয়েন্টাল ফুডস অফ বার্কিং এর বকেয়া £১৩,০০০পাউন্ড।

 

কুটি মিয়া বলেন “ গ্রাহকদের আমি পরিবারের মতো ভালোবাসি” এবং বর্তমান সংকটময় জীবনযাত্রায় “বেঁচে থাকা সহজ নয়”।

আমি ৪৩ বছর ধরে কঠোর পরিশ্রম করেছি তবে এখন আমরা একটি বিশ্বব্যাপী আর্থিক সংকটের মধ্যে আছি। এটি খুবই কঠিন সময়, কিন্তু আমি একজন আশাবাদী মানুষ।

কুটি মিয়া আরো বলেন দুই বছর বয়স থেকেই প্রধানমন্ত্রী সুনাকে চেনেন। কিশোর বয়সে, ঋষি সুনাক “শুধু মজা করার জন্য” Grade II-listed রয়্যাল পিয়ার গেটহাউসের রেস্তোরাঁয় ওয়েটার হিসাবে অবৈতনিক শিফটে কাজ করেছিলেন।

রেস্টুরেন্ট ‘ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডে’ সেরা মশলার রেস্টুরেন্টর নামকরণ সহ বেশ কয়েকটি জাতীয় পুরষ্কার অর্জন করেছে।

 

৬ জানুয়ারী, ২০২৩
সূত্র: দ্য ডেইলি টেলিগ্রাফ

আরো পড়ুন

যুক্তরাজ্যে বাড়ছে বাসাভাড়া, হয়েছে আকাশচুম্বী

ইটালির আশ্রয়কেন্দ্রে বিস্ফোরণে আহত ৩১

লাখ লাখ কর্মী চাকরি ছাড়ছেন যুক্তরাষ্ট্রে