2.5 C
London
March 4, 2024
TV3 BANGLA
Uncategorized

ব্রিটিশ বিমানবন্দরে দ্রুতগতির কোভিড পরীক্ষা, খরচ ৮০ পাউন্ড

লন্ডনের হিথ্রো বিমানবন্দরে যাত্রীদের দ্রুত কোভিড পরীক্ষা করা শুরু হয়েছে মঙ্গলবার (২০ অক্টোবর) থেকে। পরীক্ষার জন্য ৮০ পাউন্ড খরচ হবে এবং ফলাফলটি এক ঘণ্টার মধ্যে পাওয়া যাবে।

যুক্তরাজ্যকে ঝুঁকিপূর্ণ হিসেবে শ্রেণিবদ্ধ করা হয়েছে ক্রমবর্ধমান করোনা আক্রান্তের কারণে। এই কারণে দেশের যাত্রীরা বিভিন্ন বিধিনিষেধের মুখোমুখি হচ্ছেন।

সুইস স্পোর্টের অংশীদার কলিনসন মনে করেন, পরীক্ষাটি ইউকে এবং অন্যান্য দেশের মধ্যে যাতায়াতের পথ খুলতে সহায়তা করবে।

যুক্তরাজ্য থেকে ইতালিতে যারা ভ্রমণ করতে চান তাদের করোনা ভাইরাস নেগেটিভ প্রমাণ দিতে হবে অথবা ইতালির বিমানবন্দরে পৌঁছে পরীক্ষা করতে হবে।

তবে হিথ্রো বিমানবন্দরে দেওয়া করোনা পরীক্ষা সাইপ্রাস, বাহামা ও বারমুডা জাতীয় কিছু গন্তব্যে যাওয়ার জন্য যথেষ্ট নয়। এর জন্য দরকার পিসিআর পরীক্ষার প্রমাণ।

বিমান পরিবহন সংস্থার চিফ এক্সিকিউটিভ টিম অ্যালডারস্লেড বলেন, আমি মনে করি পরীক্ষার খরচ আরো কমানো উচিৎ। ৫০ থেকে ৬০ ইউরো হলে যাত্রীদের সুবিধা হবে।  

এই পরীক্ষা পিসিআর পরীক্ষার চেয়ে দ্রুততর, কারণ এক্ষেত্রে নমুনাটি পরীক্ষাগারে পাঠানের প্রয়োজন হয় না।

তিনি বলেন, যাত্রীদের কেবল এক ঘণ্টা আগে বিমানবন্দরে  আসতে হবে।  তিনি মনে করেন, এভাবে করোনা  পরীক্ষা করা হলে  মানুষ ভ্রমণের আত্মবিশ্বাস ফিরে পাবে এবং বিমানগুলো কোভিড-সুরক্ষিত হবে।

সরকার অন্য একটি নিয়মের কথাও ভাবছেন, যেখানে যুক্তরাজ্যে যাওয়ার দুই বা তিন দিন আগে একটি করোনা ভাইরাসের পরীক্ষা দিতে হবে এবং তারপরে তারা পৌঁছানোর পরে আরও একটি পরীক্ষা দিতে হবে।

কিন্তু এই ধরনের ব্যবস্থা কখন চালু হবে এবং কতদিন চলবে তা এখনি বলা যাচ্ছে না,কারণ এর জন্য আন্তর্জাতিক সহযোগিতা প্রয়োজন।

সুত্র: বিবিসি
২০ অক্টোবর ২০২০
এসএফ

আরো পড়ুন

Spirit of Cricket with Ratan ll Episode 04 ll Mohammed Ashraful

করোনা প্যানডেমিক শেষ হতে দুই বছর লাগতে পারে: ডাব্লিউএইচও

অনলাইন ডেস্ক

‘ইসরায়েল লবিটা’ খুশি রাখতে চান মার্কিন নেতারা!