9.4 C
London
April 15, 2024
TV3 BANGLA
ইউরোপশীর্ষ খবর

বড়দিনের ছুটিতে ইতালিতে কড়া লকডাউন

করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে বড়দিনের ছুটিতে লকডাউনের ঘোষণা দিয়েছে ইতালি।

 

বিবিসির খবরে বলা হয়, সরকারি ছুটির দিনগুলোতে রেড জোনের আওতায় থাকবে পুরো ইতালি। এ সময় অপ্রয়োজনীয় কোনো দোকান-পাট, রেস্টুরেন্ট বা বার খোলা রাখা যাবে না। বড়দিনের উৎসবের পাশাপাশি নতুন বছরকে ঘিরেও নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। তবে জরুরি কাজ ও চিকিৎসার ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে।

 

সরকারি ছুটির দিনগুলোর মধ্যে রয়েছে, আগামী ২৪ থেকে ২৭ ডিসেম্বর, ৩১ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারি এবং ৫ ও ৬ জানুয়ারি। এই কয়েকদিন ইতালিজুড়ে রেড জোন জারি থাকবে। এসময় রাত ১০ থেকে ভোর ৫টা পর্যন্ত রাত্রিকালীন কারফিউ জারি থাকবে বলেও জানানো হয়েছে।

 

এছাড়া, আগামী ২৮ থেকে ৩০ ডিসেম্বর এবং ৪ জানুয়ারি কড়াকড়ি কিছুটা শিথিল করা হবে। এসব দিনে লোকজন নিজেদের বাড়ির বাইরে বের হতে পারবেন। তবে এ সময় সব ধরনের বার এবং রেস্টুরেন্ট বন্ধ থাকবে।

 

ইউরোপে এখন পর্যন্ত করোনা সংক্রমণে সবচেয়ে বেশি মৃত্যু দেখেছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত প্রায় ৬৮ হাজার মানুষের মৃত্যু হয়েছে। ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, ইতালিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ২১ হাজার ৭৭৮। এর মধ্যে মারা গেছে ৬৭ হাজার ৮৯৪ জন। ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ১২ লাখ ২৬ হাজার ৮৬ জন।

 

১৯ ডিসেম্বর ২০২০
নিউজ ডেস্ক

আরো পড়ুন

হ্যারি-মেগানের সন্তান আর্চি যে কারণে ‘প্রিন্স’ উপাধি পায়নি

অনলাইন ডেস্ক

জন্মনিবন্ধন নম্বরই হবে জাতীয় পরিচয়পত্রের নম্বর

ঠোঁট সেলাই করে অস্ট্রেলিয়ার দ্বীপ কারাগারে দুই বাংলাদেশির প্রতিবাদ