9.9 C
London
March 29, 2024
TV3 BANGLA
আমেরিকাশীর্ষ খবর

ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল করছে যুক্তরাষ্ট্র, বরিস জনসনের স্বস্তি

করোনা সংক্রান্ত ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। এরমধ্য দিয়ে যুক্তরাজ্য ও ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোর নাগরিকরা ১৮ মাস পর দেশটিতে ভ্রমণের সুযোগ পেতে যাচ্ছেন। আগামী নভেম্বর থেকেই পূর্ণ ডোজ কোভিড টিকা গ্রহণকারীরা পৌঁছাতে পারবেন দেশটিতে। এ খবরে উচ্ছ্বাস প্রকাশ করেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনও।

 

সোমবার (২০ সেপ্টেম্বর)  হোয়াইট হাউজের ঘোষণায় বলা হয়, যুক্তরাজ্য এবং ইউরোপের দেশ ছাড়াও, আয়ারল্যান্ড, চীন, ইরান, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা এবং ভারতেও বিধিনিষেধ শিথিল হচ্ছে।

 

তবে স্থলপথে সীমান্ত পাড়ি দিয়ে যুক্তরাষ্ট্রে ভ্রমণকারীদের ক্ষেত্রে নতুন এই নিয়ম প্রযোজ্য হবে না। এতে মেক্সিকো এবং কানাডা থেকে যানবাহনে আসা যাত্রীদের ক্ষেত্রে আগের মতোই কড়াকড়ি বহাল থাকছে।

 

ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় খুশি যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনও। টুইট বার্তায় তিনি জানান, এটি ব্যবসা ও বাণিজ্যের জন্য একটি চমৎকার পদক্ষেপ। এবার দুই দিকের পরিবার এবং বন্ধুদের আবার মিলিত হতে পারে।

যুক্তরাষ্ট্রের নতুন ভ্রমণ নীতিমালা ঘোষণার প্রভাবে পড়েছে এয়ারলাইনসের শেয়ারেও।

 

মহামারির আগে প্রায় ৪০ লাখ ব্রিটিশ নাগরিক প্রতি বছর যুক্তরাষ্ট্র ভ্রমণ করতেন। এ ঘোষণার পর ব্রিটিশ এয়ারওয়েজের মালিকানাধীন প্রতিষ্ঠান আইএজির শেয়ার বেড়েছে প্রায় ১০ শতাংশ।

 

২১ সেপ্টেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

একদিকে জনসংখ্যা কমছে অন্যদিকে ৭ হাজার নতুন দ্বীপ পেল জাপান

নিউজ ডেস্ক

লন্ডনে বিক্রি হচ্ছে রবীন্দ্রনাথের বাড়ি

অনলাইন ডেস্ক

সাইবার হামলায় লাইকা মোবাইলের গ্রাহকদের ডাটা চুরি