11.8 C
London
April 19, 2024
TV3 BANGLA
Uncategorizedআমেরিকাশীর্ষ খবর

মসজিদে ইফতার বিতরণ বাতিল যুক্তরাষ্ট্রে

করোনার প্রকোপ পুনরায় ভয়ঙ্কর আকার ধারণের আশংকায় এই রমজানে নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের মসজিদসমূহে ইফতারি বিতরণের পর্ব বাতিল করা হয়েছে। বেশ কয়েকটি মসজিদে তারাবির কর্মসূচিও স্থগিত করা হয়েছে। যুক্তরাষ্ট্রের ব্যাধি নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) এর নির্দেশনা মেনে নামাজ অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়েছে।

 

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের পরিচালনাধীন দুই শতাধিক মসজিদসহ প্রায় ২৭ শ’ মসজিদে তারাবি নামাজ অনুষ্ঠিত হয়। এরমধ্যে অনেক মসজিদে রোজাদারদের জন্য ইফতার পরিবেশন করা হতো। গতবছর করোনায় লকডাউনে চলে যাওয়ায় সেই কর্মসূচি অনুষ্ঠিত হতে পারেনি। এবার লকডাউন না থাকলেও করোনা সংক্রমণের শঙ্কায় ইফতার পরিবেশন থেকে সবকটি মসজিদ বিরত থাকার ঘোষণা দিয়েছে।

 

এর ফলে নিউইয়র্কে সবচেয়ে বড় জ্যামাইকা মুসলিম সেন্টারের সেক্রেটারি মঞ্জুর আহমেদ চৌধুরী সংবাদমাধ্যমকে, চাঁদ দেখা সাপেক্ষে ১২ এপ্রিল তারাবি শুরু হতে পারে। রাত সোয়া ৯টায় অনুষ্ঠিত হবে। সিডিসির কঠোর নির্দেশনা প্রতিপালনে সকলকে সচেতন থাকতে হবে অর্থাৎ মাস্ক পরতে হবে। মানতে হবে সামাজিক দূরত্ব। সকলকে জায়নামাজ সঙ্গে আনতে হবে।

 

তিনি আরও বলেন, এবারও ইফতার বিতরণের কর্মসূচি বাতিল করা হয়েছে। এজন্য মাগরিবের নামাজ নির্ধারিত সময়ের ১৫ মিনিট পর শুরু হবে। যারা জায়নামাজ আনতে পারবেন না তাদেরকে মসজিদের ভলান্টিয়ারগণ কাগজ সরবরাহ করবেন নিরাপদ ও স্বাচ্ছন্দে নামাজ আদায়ের স্বার্থে।

 

১১ এপ্রিল ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

জালিয়াতির অভিযোগের বিরুদ্ধে সর্বশক্তি দিয়ে লড়বেন আপসানা বেগম

অনলাইন ডেস্ক

ইউক্রেনে তৃতীয় বিশ্বযুদ্ধের সূচনা হতে পারে: জর্জ সরোস

অনলাইন ডেস্ক

পরিবেশ বাঁচাতে জাতিসংঘের ভিডিও গেম

অনলাইন ডেস্ক