1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
মাঝ সাগরে নৌকাতে সন্তান জন্ম দিলেন অভিবাসী মা TV3 BANGLA
শনিবার, ২১ মে ২০২২, ০৮:০৬ পূর্বাহ্ন

মাঝ সাগরে নৌকাতে সন্তান জন্ম দিলেন অভিবাসী মা

নিউজ ডেস্ক
  • শনিবার, ২২ জানুয়ারী, ২০২২
  • ১০৭
প্রতীকী ছবি

ডিঙি নৌকায় সাগর পাড়ি দিয়ে ইউরোপে পৌঁছার চেষ্টা করছিল ৬০ জন অভিবাসনপ্রত্যাশীর একটি দল। এতে ছিলেন একজন অন্তঃসত্ত্বা নারীও।

পথিমধ্যে নৌকায় প্রসব বেদনা উঠে তার, ছেলে সন্তানের জন্ম দেন তিনি। পরে স্পেনের সমুদ্ররক্ষীরা নবজাতকসহ নৌকায় থাকা অভিবাসনপ্রত্যাশীদের উদ্ধার করেন। নবজাতক ও তার মা দুজনই সুস্থ আছেন।

 

জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে এক প্রতিবেদনে জানায়, গত ১৮ জানুয়ারি রাত ১১টায় ক্যানারি দ্বীপ উপকূলীয় সমুদ্র থেকে প্রায় ৪৪ কিলোমিটার দূরে একটি ডিঙি নৌকা  বিপদাপন্ন খবর পেয়ে উদ্ধার অভিযান শুরু করে সমুদ্ররক্ষীরা।

 

পরে ১৯ জানুয়ারি রাত ২টার দিকে ভাসমান নৌকাটি উদ্ধার করা হয়। উদ্ধার করা অভিবাসনপ্রত্যাশীদের সবাই উত্তর আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিক বলে ধারণা করা হচ্ছে।

সংশ্লিষ্টরা জানান, অভিবাসনপ্রত্যাশীরা এশিয়া ও আফ্রিকার বিভিন্ন দেশ থেকে আটলান্টিক মহাসাগর ও ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে যেতে চেষ্টা করেন। ছোট ছোট ডিঙি নৌকায় এসব যাত্রা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। প্রায় নৌকাডুবিতে হতাহতের ঘটনা ঘটে। স্পেন, ইতালি, গ্রিস এবং লিবিয়ার সমুদ্ররক্ষীরা বিভিন্ন সময় বিপজ্জনক অবস্থায় নৌকায় ভাসমান অভিবাসনপ্রত্যাশীদের উদ্ধার করে।

 

স্পেনের বার্তা সংস্থা ইএফই জানায়, অভিবাসনপ্রত্যাশীর দলটি রাবারের ডিঙিতে যাত্রা শুরু করেছিল। পথিমধ্যে এক নারী সন্তান জন্ম দেন। উদ্ধারদের গ্রান তারজালা বন্দরে নেওয়া হয়েছে।

 

এদিকে অভিবাসীদের নিয়ে কাজ করা স্পেনের বেসরকারি সংস্থা কামিনান্দো ফ্রনটেয়ার্সের কর্মকর্তা হেলেনা মালেনো ওই মাকে ‘সাহসী’ হিসেবে উল্লেখ করেছেন। তিনি বলেন, সাহসী মা ও তার সন্তান নিরাপদেই পৌঁছেছেন। তবে সাগরে ভাসমান নৌকায় অভিবাসনপ্রত্যাশী মায়ের সন্তান জন্ম দেওয়ার ঘটনা এটিই প্রথম নয়। ২০২১ সালের ২৯ এপ্রিল স্পেনের সমুদ্ররক্ষীরা কয়েক ঘণ্টা বয়সী এক নবজাতক, তার মা ও ৪০ জন অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছিল।

 

২২ জানুয়ারি ২০২২
এনএইচ

 

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ