12.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

জনগণের ট্যাক্সের অর্থে পররাষ্ট্র সচিবের বিলাসবহুল প্রাইভেট জেট ভ্রমণ!

পররাষ্ট্র সচিব লিজ ট্রাস অস্ট্রেলিয়া সফরে সরকারি বিমান সুবিধা থাকা স্বত্তেও করদাতাদের অর্থ খরচ করে প্রাইভেট জেটে ভ্রমণ করেছেন বলে অভিযোগ উঠেছে।

 

এভিয়েশন চার্টার ইন্ডাস্ট্রির একটি ঊর্ধ্বতন সূত্র দ্য ইন্ডিপেনডেন্টকে জানিয়েছে, ট্রাসের ট্রিপ পরিচালনার অন্তত ৫ লাখ পাউন্ড খরচ হয়েছে।

 

প্লেনটি ১৮ জানুয়ারি লন্ডন থেকে সিডনিতে ট্রাসকে পৌঁছানোর কাজে ব্যবহার করা হয়েছিল। মিনিস্ট্রিয়াল কোড বলে যে শুধুমাত্র পররাষ্ট্র সচিব এই ধরনের ফ্লাইট অনুমোদন করতে পারেন।

 

এসএনপি এনভায়রনমেন্টের মুখপাত্র ডেইড্রে ব্রক এমপি এ সম্পর্কে বলেন, ‘করদাতারা আতঙ্কিত হবেন যে টোরি ফরেন সেক্রেটারি একটি বিলাসবহুল প্রাইভেট জেট ট্রিপে আমাদের অর্ধ মিলিয়ন পাউন্ডের বেশি অর্থ নষ্ট করেছেন – এবং জলবায়ু সংকটের সময় তিনি অপ্রয়োজনীয় কার্বন নির্গমন করেছেন।’

 

“মিসেস ট্রাসের পাবলিক তহবিল নষ্ট করার ইতিহাস রয়েছে। সম্প্রতি, তিনি একটি একক মধ্যাহ্নভোজে এক হাজার পাউন্ডের বেশি খরচ করার জন্য সমালোচিত হয়েছিলেন,” ব্রক যোগ করেছে।

 

উল্লেখ্য, ট্রাস ১৮ জানুয়ারি দুপুরে লন্ডন স্ট্যানস্টেড থেকে দুবাই যাওয়ার ফ্লাইটে তার যাত্রা শুরু করেন। আরব আমিরাতে ৯০ মিনিটের রিফুয়েলিং স্টপের পরে, পররাষ্ট্র সচিবের বিমানটি রাতারাতি কুয়ালালামপুরে উড়েছিল, যেখানে এটি আরও জ্বালানি নেওয়া হয়। এটি হিথ্রো থেকে সিডনি পর্যন্ত গিয়েছিল বলে জানা যায়।

পররাষ্ট্র দপ্তর জানিয়েছে, ট্রাসের সঙ্গে তার কর্মকর্তা এবং নিরাপত্তার কর্মীসহ মোট ১৪ জন ফ্লাইটটিতে নিয়েছিলেন। ভ্রমণের জন্য কমপক্ষে দুই সেট ফ্লাইট ক্রু প্রয়োজন পড়ে।

 

২৮ জানুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

রাশিয়ান হ্যাকারদের হামলার শিকার যুক্তরাজ্যের নামী প্রতিষ্ঠান

উইন্ডসর ক্যাসেলে রানির সঙ্গে জো বাইডেনের সাক্ষাৎ

অনলাইন ডেস্ক

চীন থেকে আগতদের ওপর বিধিনিষেধের কথা ভাবছে যুক্তরাষ্ট্র