11.5 C
London
June 23, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে গিনেস রেকর্ড করতে যাচ্ছে ৯ কেজি ওজনের পেঁয়াজ

বিশ্ব সংবাদমাধ্যমের এক প্রতিবেদন জানিয়েছে, ইংল্যান্ডের হ্যারোগেট অটাম ফ্লাওয়ার শোতে ৯ কেজি ওজনের এক পেঁয়াজ নিয়ে উপস্থিত হয়েছেন গ্যারেথ গ্রিফিত নামের এক ব্যক্তি। গত ১৫ সেপ্টেম্বর মেলার ইডিবল প্যাভিলিয়নে এই পেঁয়াজ দেখানো হয়। এরপর মেলার আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে ওই পেঁয়াজ। খুব ‍শিগগিরই সবচেয়ে বেশি ওজনের পেঁয়াজের স্বীকৃতি পেতে যাচ্ছে ৯ কেজি ওজনের এই পেঁয়াজটি।

গিনেসে এর আগে বিশ্বের সবচেয়ে বেশি ওজনের রেকর্ড ছিল সাড়ে আট কেজি ওজনের একটি পেঁয়াজের । প্রায় ১০ বছর আগে এই মেলাতেই আনা হয়েছিল ওই পেঁয়াজটি। তবে এখন সেই তকমা হারাতে বসেছে সাড়ে আট কেজি ওজনের পেঁয়াজটি। তার স্থান দখল করে নিচ্ছে গ্যারেথ গ্রিফিতের ৯ কেজি ওজনের পেঁয়াজ।

সংবাদমাধ্যম বলছে, মেলার ইডিবল প্যাভিলিয়নে এই পেঁয়াজ দেখানো হয় । পাশেই বড়সড় আরও অনেক সবজি ছিল। এসব সবজি দেখতে ভিড় লেগে গেছে। গিনেসে যাবতীয় তথ্য পাঠানো হয়েছে।

উল্লেখ্য যে, প্রতি বছর দুইবার এই শাকসবজির শো’য়ের আয়োজন করা হয়। প্রথম শো হয় এপ্রিলে আর দ্বিতীয়টি সেপ্টেম্বর মাসে। জানা যায় দৈত্যাকৃতির এই পেঁয়াজ ছাড়াও বিশালাকার বাঁধাকপি, শসা, কুমড়া, বিটরুট, গাজর দেখা গেছে এই শোতে।

এম.কে
২৪ সেপ্টেম্বর ২০২৩

আরো পড়ুন

যুক্তরাজ্যে ক্যাম্পিং কর‍তে গিয়ে নিখোঁজ চার ছাত্রের লাশ পাওয়া গিয়েছে

যুক্তরাজ্যের আটককেন্দ্রে মানব পাচারের ভিকটিমদের সংখ্যা ব্যাপক বৃদ্ধি

স্মার্টফোন থেকে যেসব অ্যাপ দ্রুত ডিলিট করতে বলেছে গুগল

অনলাইন ডেস্ক