13.1 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে শিশু হত্যাকারী আরো একজন নার্স চিহ্নিত

যুক্তরাজ্যে সাত শিশু হত্যার দায়ে আলোচিত নার্স লুসি লেটবির পর আরও একজন নার্সকে গ্রেপ্তার করা হয়েছে। তিনটি শিশুর সন্দেহজনক মৃত্যুর সঙ্গে জড়িত থাকার সন্দেহে তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে যুক্তরাজ্যের স্বাস্থ্যসেবা সংস্থা এনএইচএস।

যুক্তরাজ্যের সংবাদ মাধ্যমের তথ্যানুসারে, সন্দেহভাজন নার্স ব্রিটেনের সবচেয়ে বড় পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিট বার্মিংহাম শিশু হাসপাতালে কাজ করতেন। বিষ প্রয়োগে তিনটি শিশুর জীবন বিপন্ন করার সন্দেহে তাকে প্রাথমিকভাবে গ্রেপ্তার করা হয়েছে।

গত বছরের ১৮ মে তারিখে হাসপাতালের একটি শিশুর স্বাস্থ্য অবনতি হয়ে পরের দিন মারা গেলে সহকর্মীরা এ নিয়ে উদ্বেগ প্রকাশ করে। পরে অভিযোগের ভিত্তিতে ওয়েস্ট মিডল্যান্ডস পুলিশ তাকে গ্রেপ্তার করে।

তাকে বর্তমানে এনএইচএস ট্রাস্ট থেকে বরখাস্ত করা হয়েছে এবং তাকে অন্য কোনো প্রতিষ্ঠানে কাজ করা থেকেও নিষিদ্ধ করা হয়েছে। বার্মিংহাম উইমেনস অ্যান্ড চিলড্রেনস এনএইচএস ফাউন্ডেশন ট্রাস্টের তত্ত্বাবধায়নে শিশু তিনটির আকস্মিক মৃত্যুর বিষয়টি চিহ্নিত করা হয়েছে বলে সংবাদমাধ্যম জানিয়েছে।

সম্প্রতি ব্রিটেনের সবচেয়ে নিকৃষ্ট শিশু হত্যাকারী লুসি লেটবিকে সাত শিশুকে হত্যা এবং আরও ছয় শিশুকে হত্যা চেষ্টার দায়ে আমৃত্যু কারাদণ্ড দেওয়া হয়েছে।

এদিকে বার্মিংহামের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছিলেন সিনিয়র ডাক্তাররা। তবে তাদের উদ্বেগ উপেক্ষা করেছে হাসপাতাল ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। তাদের এমন আচরণের ব্যাখ্যা চেয়ে ট্রাস্টের ওপর চাপ প্রয়োগ করা হয়েছে।

ট্রাস্টের চিফ মেডিক্যাল অফিসার ডা: ফিওনা রেনল্ডস বলেছেন, ‘২০২২ সালের মে মাসে বার্মিংহাম চিলড্রেনস হাসপাতালের পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিটে একটি শিশু হঠাৎ এবং অপ্রত্যাশিতভাবে অসুস্থ হয়ে যায়। ঘটনার পর কর্তৃপক্ষকে জানালে কর্মীদের একজন সদস্যকে কাজ থেকে বরখাস্ত করা হয়। পরে তাকে বাড়িতে গ্রেপ্তার করা হয়েছে। দুঃখজনকভাবে শিশুটি পরে মারা যায়।’

এম.কে
২৯ আগস্ট ২০২৩

আরো পড়ুন

হোম সেক্রেটারি নিয়োগ নিয়ে তোপের মুখে ঋষি সুনাক

ইসরায়েলের পারমাণবিক অস্ত্র ধ্বংসের পক্ষে জাতিসংঘের ১৫২ দেশ

স্কুল খোলার পর ব্যাপক হারে করোনা আক্রান্ত হচ্ছে মার্কিন শিশুরা