5.9 C
London
April 20, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

হোম সেক্রেটারি নিয়োগ নিয়ে তোপের মুখে ঋষি সুনাক

ব্রিটেনের প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়েই প্রথম একটি কাজের জন্য বিরোধীদের আক্রমণের শিকার হচ্ছেন ঋষি সুনাক। তিনি সাবেক প্রধানমন্ত্রী লিজ ট্রাসের মন্ত্রিসভা থেকে বিধি লঙ্ঘনের অভিযোগ মাথায় নিয়ে পদত্যাগ করা সুয়েলা ব্রেভারম্যানকে স্বরাষ্ট্রমন্ত্রীর পদে ফিরিয়ে এনেছেন। আর এই কারণে চলছে বিতর্ক।

ব্রিটেনের প্রধানমন্ত্রী লিজ ট্রাস সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীর পদ হঠাৎ করেই ছাড়েন সুয়েলা ব্রেভারম্যান। এতে আরও চাপে পড়ে যান লিজ ট্রাস। জ্বালানির মূল্যবৃদ্ধি আর মূল্যস্ফীতি তাকে বেসামাল করে তোলে। শেষ পর্যন্ত ৪৫ দিনের মাথায় পদত্যাগ করেন লিজ ট্রাস।

 

দেশটির রাজনীতিবিদদের অনেকেই বলছেন, সুয়েলা ব্রেভারম্যানকে ফিরিয়ে প্রথম ভুল করলেন ঋষি সুনাক।

 

এক সহকর্মীকে ব্যক্তিগত ই-মেইল অ্যাকাউন্ট থেকে দাপ্তরিক নথি পাঠানোর পর বিতর্ক সৃষ্টি হলে পদত্যাগের ঘোষণা দেন সুয়েলা। ওই ঘটনাকে তিনি ‘প্রযুক্তিগত বিধি লঙ্ঘন’ বলে মনে করেন। সুয়েলা বলেন, “আমি ভুল করেছি। আমি দায় নিচ্ছি, পদত্যাগ করছি। ’

 

বিধি লঙ্ঘনের দায় নিয়ে সদ্য পদত্যাগ করা একজনকে আবারও পদে ফিরিয়ে আনায় বিরোধীরা সরব হয়েছেন। তারা ঋষি সুনাকের প্রতি তাদের প্রশ্ন, সরকারি গোপনীয়তা সংক্রান্ত নিয়ম লঙ্ঘন করে যিনি পদত্যাগ করেছেন, এক সপ্তাহের ব্যবধানে কীভাবে তাকে সরকারের শীর্ষপদে ফিরিয়ে আনা হলো?

 

২৭ অক্টোবর ২০২২
এনএইচ

আরো পড়ুন

ব্রেক্সিট: ডেইরি মিল্কের উৎপাদন জার্মানি থেকে ইউকেতে স্থানান্তর করবে ক্যাডবেরি

অনলাইন ডেস্ক

বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়: এর থেকে বেশি আশা করেননি সাকিব

দুই গ্রুপের সংঘর্ষের পর ইডেন কলেজ বন্ধ, ছাত্রীদের হল ছাড়ার নির্দেশ

অনলাইন ডেস্ক