1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
লন্ডনে রাতভর মানুষের ঢল, শ্রদ্ধা জানালেন বিশ্বনেতারা TV3 BANGLA
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

লন্ডনে রাতভর মানুষের ঢল, শ্রদ্ধা জানালেন বিশ্বনেতারা

লন্ডন
  • সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৫

রানির শেষকৃত্যের আগের রাতে লন্ডনের রাস্তায় হাজার হাজার মানুষ ভিড় করেছেন। সারারাত মানুষের জটলা দেখা গেছে লন্ডনে।

 

ওয়েস্টমিনস্টার হলে রানিকে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১৮ সেপ্টেম্বর) সকালে বোন শেখ রেহানা ও লন্ডনে বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনিমকে সঙ্গে নিয়ে ঐতিহাসিক ওয়েস্টমিনস্টার হলে যান তিনি। সেখানে আরও উপস্থিত ছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন।

 

এদিন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজ এবং নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নসহ বিশ্বনেতাদের অনেকেই ব্রিটিশ রানির কফিনে শ্রদ্ধা জানান।

 

রয়টার্সের ভিডিওতে দেখা যায়, রোববার ওয়েস্টমিনস্টার হলে ঢুকে ব্যালকনিতে দাঁড়িয়ে রানির মরদেহের সামনে শ্রদ্ধা জানান নেতারা। এ সময় জো বাইডেন ও তার স্ত্রী জিল বাইডেন, ইউক্রেনের ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কা, স্পেন ও সুইডেনের রাজাকেও রানির প্রতি শ্রদ্ধা প্রদর্শন করতে দেখা যায়। পরে একটি শোক বইয়ে স্বাক্ষর করেন বাইডেন, জিল বাইডেন ও ওলেনা জেলেনস্কা।

 

এদিন রাতে হাজার হাজার ব্রিটেনবাসীর সঙ্গে ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাস ও তার স্বামী ওয়েস্টমিনস্টার হলে রানির প্রতি সম্মান জানাতে এক মিনিট নীরবতা পালন করেন। যুক্তরাজ্যজুড়েই এ নীরবতা পালন করা হয়।

 

রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া করা হবে সোমবার । ওয়েস্টমিনস্টার অ্যাবে থেকে রানির কফিন নিয়ে যাওয়ার সময় ১০ লাখের অধিক মানুষ লন্ডনের রাস্তায় সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে শেষ বিদায়ের সাক্ষী হবেন।

 

রানিকে অন্তিম শয়ানে শায়িত করার আগ পর্যন্ত সোমবারের পূর্ণ কর্মসূচি প্রকাশ করেছে বাকিংহাম প্যালেস।

 

১৯ সেপ্টেম্বর ২০২২
এনএইচ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ