12.6 C
London
May 18, 2024
TV3 BANGLA
মধ্যপ্রাচ্যশীর্ষ খবর

সাইবার হামলার কবলে আরব আমিরাত

সাইবার হামলার শিকার হয়েছে সংযুক্ত আরব আমিরাত। পারস্য উপসাগরীয় দেশটির সাইবার সিকিউরিটি বিভাগের প্রধান মোহাম্মদ হামাদ আল-কুয়েতি রোববার (৭ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছেন।

 

কয়েক দশকের আরবনীতি ভেঙে সংযুক্ত আরব আমিরাত গত আগস্টে ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার উদ্যোগ নেয়। এতে ফিলিস্তিনি জনগণ এবং বিশ্বের বহু মুসলিম দেশ ক্ষুব্ধ হয়ে ওঠে। সংযুক্ত আরব আমিরাতের পর বাহরাইন এবং সুদানও ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার পথ অনুসরণ করে।

 

মোহাম্মদ হামাদ আল-কুয়েতি দুবাইয়ের এক সম্মেলনে বলেন, ইসরায়েলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠার পর সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে কিছু লোকজন ব্যাপকভিত্তিক সাইবার হামলা চালিয়েছে।

 

তিনি জানান, সংযুক্ত আরব আমিরাতের অর্থনৈতিক খাত লক্ষ্য করেই মূলত এসব হামলা চলে। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি মোহাম্মদ হামাদ আল-কুয়েতি। এমনকি হামলাকারীরা সফল হয়েছে কিনা সে ব্যাপারেও পরিষ্কার করে কিছু বলেননি তিনি।

 

কুয়েতি স্পষ্ট করে বলেন, করোনা ভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ার পর সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে সাইবার হামলা মারাত্মকভাবে বেড়েছে।

 

তিনি দাবি করেন, সাধারণত বহু হামলা ইরান থেকে হয়ে থাকে। তবে সম্প্রতিক হামলার পেছনে কারা ছিল সে কথা সুনির্দিষ্ট করে বলেননি কুয়েতি।

 

সূত্র: পার্সটুডে
৭ ডিসেম্বর ২০২০

আরো পড়ুন

প্রিন্স ফিলিপের শেষকৃত্যের অনুষ্ঠান হবে মহামারি বিধিনিষেধ মেনে

গ্রিনল্যান্ডে এক হাজার বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা: গবেষণা

বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে উদ্বিগ্ন মার্কিন রাষ্ট্রদূত