2.5 C
London
March 4, 2024
TV3 BANGLA
প্রবাসে বাংলাদেশ

সাত মাস বেকার, ইতালিতে বাংলাদেশি যুবকের আত্মহত্যা

ইতালিতে বাংলাদেশি এক যুবকের আত্মহত্যার সংবাদ পাওয়া গেছে। জানা গেছে, নিহত ব্যাক্তির নাম সুমন মিয়া (২৫)। দেশটির রাজধানী রোমের তুসকোলানা জুলিও আগ্রিকোলা পার্কের একটি গির্জার পেছনে এ ঘটনা ঘটে।

পুলিশ ও দূতাবাসের ধারণা গত মঙ্গলবার (২৩ জানুয়ারি) দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বুধবার সকাল আনুমানিক সাতটায় এক ইতালিয়ান পথচারী লাশ ঝুলন্ত অবস্থায় দেখে পুলিশে খবর দেন। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। পুলিশের প্রাথমিক তদন্তে সুমন আত্মহত্যা করেছেন বলে জানানো হয়।

জানা গেছে, নিহত যুবক কয়েক মাসে আগে ইতালিতে এসেছেন। তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার নীলখী পরবোর হোমনা চম্পক নগরে। তার বাবার নাম বারিক।

রোমে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম ও কল্যাণ) জানান, আত্মহত্যার ঘটনাটি তারা জেনেছেন। এ ব্যাপারে পুলিশের সঙ্গে তাদের যোগাযোগ হয়েছে। পুলিশের প্রাথমিক তদন্তে আত্মহত্যার সত্যতা পেয়েছে। পুলিশের ক্লিয়ারেন্স না পাওয়া পর্যন্ত দূতাবাস কোনো ব্যবস্থা নিতে পারছে না।

তবে দূতাবাস ইতোমধ্যে তার পাসপোর্টের তথ্য অনুযায়ী দেশে যোগাযোগ করেছে। তার পরিবারের সঙ্গে মৃত্যুর আগের দিন সুমনের কথা হয়েছে। তিনি এমনটি করবেন পরিবার কল্পনাও করেনি বলেও জানান দূতাবাসের এ কর্মকর্তা। বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব বলেন, পুলিশের তদন্ত শেষ হলে দূতাবাস পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।

এম.কে
২৮ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

আম কূটনীতি, হিমসাগর সুইডেনে

বাংলাদেশি পাসপোর্ট পেলেন ইংল্যান্ড প্রবাসী ফুটবলার জুলকারনাইন

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রে একই পরিবারের ৬ বাংলাদেশির মরদেহ, যা লেখা ছিল সুইসাড নোটে

অনলাইন ডেস্ক