7.9 C
London
April 20, 2024
TV3 BANGLA
প্রবাসে বাংলাদেশশীর্ষ খবর

লন্ডনে প্রবাসী বাংলাদেশিদের ঈদ পুনর্মিলনী

ইউরোপ প্রবাসী বাংলাদেশিদের ফেসবুক গ্রুপ ইউরোপ-৯৩ এবং ইউকে-৯৩ এসএসসি ব্যাচের উদ্যোগে পুর্ব লন্ডনের একটি হলে বুধবার (৪ আগস্ট) ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। এতে ইংল্যান্ডে বসবাসরত এসএসসি ১৯৯৩ ব্যাচের বন্ধুরা তাদের সন্তান এবং পরিজনদের নিয়ে অংশগ্রহণ করে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তুলেন।

 

তুমুল বাহার ও আজিম এর সঞ্চালনায় এ  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনগুলোর অ্যাডমিন জাবিউল্লাহ তিলক এবং কামাল আহমেদ সিদ্দিকী । এছাড়া শিশুদের চিত্রাংকণ প্রতিযোগিতা এবং অনুষ্ঠানে আগত বন্ধুদের সংগীত পরিবেশনা এ মিলন মেলায় ঈদের আবহ তৈরি হয়।

 

অনুষ্ঠানে অংশগ্রহণ করতে না পাড়লেও বাংলাদেশের অন্যান্য ফেইসবুক ভিত্তিকগ্রুপের এ্যাডমিনরা ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দেন এবং অনুষ্ঠানে আগত সকলকে শুভেচ্ছা জানান। অন্যান্য গ্রুপের  এ্যাডমিনদের মধ্যে ভার্চুয়ালি যোগ দিয়েছেন ‘প্রাণের ব্যাচ ৯৩’-এর অ্যাডমিন মিরাজ হোসাইন, ‘ফ্রেন্ডস ৯৩’-এর অ্যাডমিন লুনা খান, ‘ঢাকা ৯৩’-এর অ্যাডমিন মামুনুর রশীদ, ‘বন্ধন ৯৩’-এর অ্যাডমিন বাবু সামী, ‘এন্টারটেইনমেন্ট ৯৩’-এর অ্যাডমিন জাকির হোসেন জাকি এবং ‘আমরা ৯৩ সপ্তর্ষি’-এর এ্যাডমিন এনায়েত সজল প্রমুখ।

 

এছাড়াও ভার্চুয়ালি যোগ দেন ‘ইউরোপ-৯৩’ গ্রুপের আরেকজন অ্যাডমিন জিতেন খন্দকার। গ্রুপটির মডারেটর ইতালি থেকে মোজাম্মেল হক, আয়ারল্যান্ড থেকে রাজিব হক, জার্মানি থেকে মিলা আবেদীন এবং রাসেল ভিডিও বার্তার মাধ্যমে আগত অতিথিদের শুভেচ্ছা জানান ।

 

সকলেই আগত অতিথি দের শুভেচ্ছা জানান এবং এই অনুষ্ঠানে বাংলাদেশের সমমনা গ্রুপের অ্যাডমিনদের সংপৃক্ত করার জন্য ধন্যবাদ জানান। বাংলাদেশেও সকল গ্রুপের সমন্বয়ে এরকম অনুষ্ঠানের আয়োজন করার আশা ব্যাক্ত করেন।

 

অনুষ্ঠানে ইউরোপের অন্যন্য দেশে বসবাসরত ৯৩ ব্যাচের বন্ধুরা ফেইসবুক লাইভের মাধ্যমে অনুষ্ঠান উপভোগ করেন।

 

উল্যেখ্য, ইউরোপ-৯৩’সহ ১৯৯৩ এসএসসি ব্যাচের বাংলাদেশের অন্যান্য ফেইসবুক ভিত্তিক গ্রুপ করোনা মহামারিতে বাংলাদেশের বিভিন্ন স্থানে বিভিন্নভাবে মানবিক সহায়তা প্রদানসহ বিভিন্ন কল্যাণমূলক কাজ করে আসছে।

 

৭ আগস্ট ২০২১
এনএইচ

আরো পড়ুন

তিন দিনে ১৩০০ অভিবাসনপ্রত্যাশীর যুক্তরাজ্যের উদ্দেশ্যে যাত্রা

অনলাইন ডেস্ক

আবায়া পরিহিত ৬৭ মুসলিম ছাত্রীকে ফিরিয়ে দিয়েছে ফরাসি স্কুলগুলো

যুক্তরাজ্যে শ্রমিকের মজুরি রেকর্ড বৃদ্ধি