8.3 C
London
February 26, 2024
TV3 BANGLA
Uncategorized

হিটওয়েভে ফাটল: হ্যামারস্মিথ ব্রিজ এবার পুরোপুরি বন্ধ

হ্যামারস্মিথ ব্রিজ

টিভিথ্রি ডেস্ক: লন্ডনের হ্যামারস্মিথ ব্রিজটি জনসাধারণের জন্য পুরোপুরি বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। জানা যায়, কয়েক সপ্তাহ ধরে চলমান তাপদাহে ১৩৩ বছরের পুরনো ব্রিজটির পুরনো ফাটলগুলো আরও বিপদজনক হয়ে ওঠায় এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

ব্রিটিশ সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, এখন এই ব্রিজের নিচ দিয়ে কোনো নৌকাও যাতায়াত করতে দেওয়া হচ্ছে না। বহুদিনের ধরে ক্ষয় হতে থাকা ব্রিজটি মেরামতে খরচ হবে প্রায় ১৪০ মিলিয়ন পাউন্ড। প্রতিদিন প্রায় ১৬ হাজার লোক ব্রিজটি ব্যবহার করেন।

এরআগে ২০১৯ সালের এপ্রিলে এই ব্রিজে বিপদজনক ফাটল আবিষ্কার হলে গাড়িচালকদের জন্য ব্রিজটি বন্ধ করে দেওয়া হয়েছিল। কিন্তু সাইকেল চালক এবং পথচারীরা এটি এতদিন ব্যবহার করতে পারতেন।

চলমান মেরামত কাজের অংশ হিসেবে ব্রিজটি পরিদর্শনকালে দেখা যায়, গত কয়েক সপ্তাহের প্রচণ্ড তাপদাহ ব্রিজের ফাটলের আকৃতি আরও বাড়িয়েছে।

ব্রিজটির মালিকানা ও রক্ষণাবেক্ষণের দ্বায়িত্বে থাকা হ্যামারস্মিথ অ্যান্ড ফুলহাম কাউন্সিলের নেতা স্টিফেন কাউয়ান বলেছেন, নিরাপত্তা হচ্ছে আমাদের এক নম্বর বিবেচ্য বিষয়। এরআগে মটোর গাড়িগুলো চলাচল বন্ধ করায় আমরা বড় বিপর্যয় এড়িয়ে যেতে পেরেছি।

তিনি বলেন, এই ব্রিজের প্রকল্পে বিশ্বের সেরা প্রকৌশলীরা নিয়োজিত। তাদের পরামর্শেই এই নতুন সিদ্ধান্ত।

১৪ আগস্ট ২২০
এনএইচটি

আরো পড়ুন

বাংলাদেশের কাছে যুক্তরাজ্যের শেখার আছে: ব্লুমবার্গ

নিউজ ডেস্ক

বাংলাদেশের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ালো ইতালি

অনলাইন ডেস্ক

Travel Advice: Bangladesh