TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

অবকাঠামো খাতে ৬৫,০০০ কোটি পাউন্ড বিনিয়োগের পরিকল্পণা ব্রিটিশ সরকারের

আগামী ১০ বছরে দেশজুড়ে অবকাঠামো খাতে ৬৫ হাজার কোটি পাউন্ড বিনিয়োগ করতে চায় ব্রিটিশ সরকার।

 

সংবাদমাধ্যম দ্য ন্যাশনালের একটি প্রতিবেদনে বলা হয়েছে, এ পরিকল্পনায় আগামী ১০ বছরে সারা দেশে অবকাঠামো প্রকল্পে রেকর্ড ৬৫ হাজার কোটি পাউন্ড সরকারি ও বেসরকারি বিনিয়োগ বাস্তবায়ন হবে। প্রকল্পটি হাজার হাজার শিক্ষানবিশ, প্রযুক্তিবিদ, স্নাতক ও দক্ষ কর্মীদের জন্য নতুন কাজের সুযোগ সৃষ্টি করবে। সরকারের দাবি, প্রকল্পটি দেশজুড়ে সমানভাবে বাস্তবায়ন করা হবে।

 

ব্রিটিশ অর্থমন্ত্রী ঋষি সুনাক বলেন, সরকার তাদের প্রয়োজনের সময় চাকরি ও ব্যবসা রক্ষার জন্য একটি পরিকল্পনা করেছে। আমি এটি বলতে পেরে আনন্দিত যে আমাদের কর্মসংস্থান বৃদ্ধির পরিকল্পনা কাজ করছে। আগামী চার বছরে বছরভিত্তিক ৪ লাখ ২৫ হাজার কর্মসংস্থান সৃষ্টির ঘোষণা দেয়া হয়েছে।

 

তিনি আরও বলেন, আমাদের পরিকল্পনার আওতায় সারা দেশে সুযোগ বাড়িয়ে দেয়া হচ্ছে। তবে এটি কেবল সংখ্যার বিষয় নয়। আমাদের কর্মসংস্থান পরিকল্পনা মহামারী থেকে বেরিয়ে আসার সঙ্গে সঙ্গে মানুষকে তাদের সম্ভাবনা পূরণের আশা ও সুযোগ দেয়ার বিষয়ও।

 

প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, মহামারীর পর এ দশকে আরো ভালোভাবে দেশ গড়ার জন্য আমরা কর্মসংস্থান সৃষ্টি করছি। ব্যবসার আত্মবিশ্বাস বাড়ছে এবং আমাদের পদক্ষেপের জন্য ২০ লাখেরও কম মানুষকে কাজের বাইরে দেখতে পাব বলে আশা করছি।

 

সরকারের দেয়া হিসাব অনুযায়ী, কভিড-১৯ মহামারীতে এখন পর্যন্ত কর্মীদের বেতন সহায়তা (ফোরলগ স্কিম) বাবদ ব্যয় হয়েছে ৬ হাজার ৮৫০ কোটি পাউন্ড এবং ১ কোটি ১৬ লাখ মানুষ এ সহায়তা পেয়েছেন। এর মধ্যে স্কটল্যান্ডে ৯ লাখ ১০ হাজার কর্মসংস্থান, ওয়েলসে ৪ লাখ ৭০ হাজার এবং উত্তর আয়ারল্যান্ডে ২ লাখ ৯০ হাজার কর্মসংস্থানকে সমর্থন দেয়া হয়েছে।

 

১৪ সেপ্টেম্বর ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

পার্টিগেট কেলেংকারির জেরে জাস্টিস মিনিস্টারের পদত্যাগ

চাকরি হারাতে পারেন রাজসিংহাসনের শতাধিক কর্মী

অনলাইন ডেস্ক

১১ বছর পর ঢাকা-লন্ডন রুটে ব্রিটিশ এয়ারওয়েজ

অনলাইন ডেস্ক