12.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

‘আগস্টের মধ্যে করোনামুক্ত হবে যুক্তরাজ্য’

আগামী আগস্ট মাসের মধ্যে যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমণ আর ছড়াবে না। দেশটির টিকা টাস্কফোর্সের বিদায়ী প্রধান ক্লাইভ ডিক্স শুক্রবার (৭ মে) দ্য টেলিগ্রাফ পত্রিকাকে এ কথা জানিয়েছেন।

 

ডিক্স বলেন, আগস্ট মাসের মধ্যে যুক্তরাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ আর থাকবে না। তিনি মনে করেন, ২০২২ সালের প্রথম দিকে টিকার বুস্টার ডোজ কর্মসূচি পিছিয়ে দেওয়া হবে।

 

ব্রিটিশ সরকার এ বছরের পরে ঝুঁকিপূর্ণ লোকজনকে করোনার টিকার বুস্টার ডোজ দেওয়ার পরিকল্পনা করছে। টেলিগ্রাফ পত্রিকাকে ডিক্স বলেন, তিনি আশা করছেন, আগামী জুলাই মাসের শেষ পর্যন্ত যুক্তরাজ্যের সবাই টিকার অন্তত একটি ডোজ পাবেন। এ সময়ের মধ্যে করোনার সব ধরন থেকে জনগোষ্ঠীকে সুরক্ষিত রাখা সম্ভব হবে।

 

যুক্তরাজ্যে ৫ কোটি ১০ লাখেরও বেশি মানুষকে টিকা দেওয়া হয়েছে। দ্রুত টিকা দেওয়া হয়েছে—এমন দেশের তালিকায় যুক্তরাজ্য দ্বিতীয়। দেশটিতে প্রাপ্তবয়স্ক জনগোষ্ঠীর অন্তত অর্ধেককে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে।

 

টেলিগ্রাফ পত্রিকাকে ডিক্স বলেন, তিনি আশা করছেন, আগামী জুলাই মাসের শেষ পর্যন্ত যুক্তরাজ্যের সবাই টিকার অন্তত একটি ডোজ পাবেন। এ সময়ের মধ্যে করোনার সব ধরন থেকে জনগোষ্ঠীকে সুরক্ষিত রাখা সম্ভব হবে।

 

দ্য জয়েন্ট কমিটি অন ভ্যাকসিনেশন অ্যান্ড ইমুনাইজেশন (জেসিভিআই) বলছে, যুক্তরাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ কমেছে। দেশটিতে ফাইজার ও মর্ডানার টিকাও সহজলভ্য।

 

গত বছরের ডিসেম্বর মাসে ডিক্সকে টাস্কফোর্সের অন্তর্বর্তী নেতা হিসেবে নিয়োগ দেওয়া হয়। গত সপ্তাহে তিনি টাস্কফোর্সের প্রধানের পদ থেকে পদত্যাগ করেন।

 

৮ মে ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

ইতালি-ফ্রান্স সীমান্তে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাংলাদেশির মৃত্যু

যুক্তরাজ্যের হাইওয়েতে লাগানো গাছের চারা সব মৃত

বিশ্বের তৃতীয় সর্বোচ্চ কর দিতে হয় বাংলাদেশের টেলিযোগাযোগ খাতে