9.9 C
London
May 7, 2024
TV3 BANGLA
প্রবাসে বাংলাদেশ

আমেরিকায় বন্দুক হামলায় বাংলাদেশি নারীর মৃত্যু

আমেরিকার টেক্সাসের অস্টিনে বন্দুক হামলায় সাবরিনা রহমান নামে বাংলাদেশি বংশোদ্ভুত এক নারী নিহত হয়েছেন। গত সপ্তাহে সাউথ অস্টিনে এ ঘটনা ঘটে। দেড় বছরের ছেলেকে নিয়ে রাস্তায় হাঁটার সময় বন্দুক হামলার শিকার হন ২৪ বছর বয়সী সাবরিনা। গুলিবিদ্ধ হওয়া থেকে রক্ষা পায় শিশুটি।

সাবরিনার স্বামী ইশরাক ইসলাম জানান, শ্যাডিউড ড্রাইভ এলাকায় হাঁটার সময় সাবরিনা দেখতে পান ইমানুয়েল পোপা নামে এক ব্যক্তির ওপর গুলি চালাচ্ছে হামলাকারী। ওই ঘটনায় পোপারও মৃত্যু হয়। পুরো ঘটনা দেখে চিৎকার করে ওঠেন সাবরিনা। এরপর হামলাকারী এগিয়ে আসতে থাকলে ছেলের স্ট্রলারটিকে একটি গাড়ির পেছনে আড়াল করেন সাবরিনা। পরে সাবরিনার মাথা লক্ষ্য করে গুলি চালায় বন্দুকধারী।

সাবরিনার চাচা জানিয়েছেন, গত বছরই স্বামীর সঙ্গে কানাডা ছেড়ে অ্যামেরিকায় স্থায়ী হন সাবরিনা। ঘটনার মাত্র দুই দিন আগে ওই এলাকায় নতুন একটি ভাড়া বাসায় উঠেছিলেন তারা।

সন্দেহভাজন হামলাকারী শেইন জেমসকে গ্রেপ্তার করা হয়েছে। ওইদিন টেক্সাসের বিভিন্ন এলাকায় জেইমসের একাধিক বন্দুক হামলায় সাবরিনা ও পোপাসহ ছয় জনের মৃত্যু হয়। এ হামলায় আহত হন আরো তিন জন। সেদিন গুলি করে জেইমস নিজের বাবা-মাকেও হত্যা করে বলে প্রাথমিক তদন্তে জানিয়েছে পুলিশ।

এম.কে
১৩ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

অবৈধভাবে ইতালি গিয়ে বৈধ হতে পারছে না বাংলাদেশিরা

মানবাধিকার লঙ্ঘনকারীদের ভিসা দিবে না কানাডা

ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডের প্রতিষ্ঠাতা এনাম আলি আর নেই