21 C
London
May 17, 2024
TV3 BANGLA
প্রবাসে বাংলাদেশবাংলাদেশযুক্তরাজ্য (UK)সিলেট

আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী এমপি লন্ডনে সংবর্ধিত

ব্রিটেন প্রবাসী বাংলাদেশীদের ভালোবাসায় সিক্ত হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান, সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর মুহাতারাম সভাপতি হযরত আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী এমপি। রবিবার ২৮শে এপ্রিল লন্ডনের একটি হলে তার সম্মানে আয়োজিত বিশাল গণসংবর্ধনা অনুষ্ঠানে কমিউনিটির সর্বস্তরের মানুষের উপস্থিতি এবং অকুন্ঠ সমর্থনে আপ্লুত হয়েছেন তিনি।

আনজুমানে আল ইসলাহ ইউকের সভাপতি হযরত মাওলানা নজরুল ইসলামের সভাপতিত্বে ও জয়েন্ট সেক্রেটারি মাওলানা ফরিদ আহমদ চৌধুরী এর সঞ্চালনায় অনুষ্ঠিত গণসংবর্ধনা সভায় স্বাগত বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহ ইউকের সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মদ হাসান চৌধুরী ফুলতলী।

এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র কাউন্সিলর লুৎফুর রহমান, ডেপুটি মেয়র মায়ূন মিয়া, সাবেক স্পীকার আহবাব হোসাইন, ইউকে বিসিসিআই এর ফাউন্ডিং প্রেসিডেন্ট বজলুর রশীদ, চ্যানেল এস এর সিইও তাজ চৌধুরী, বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট সাইদুর রহমান রেনু, লাতিফী হ্যান্ডস বাংলাদেশের জেনারেল সেক্রেটারি মাওলানা গুফরান আহমদ চৌধুরী ফুলতলী, বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট ওলী খান এমবিই, জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট মশিউর রহমান শাহীন, কানাইঘাট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সেক্রেটারি কামাল উদ্দীন, যুক্তরাজ্য আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাওছার চৌধুরী, গোয়াইনঘাট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি গোলাম জিলানী, বিশিষ্ট ব্যবসায়ী কমর উদ্দীন চৌধুরী সিআইপি, ব্যরিস্টার দেওয়ান মাহদী, মাওলানা আবদুর রব প্রমুখ।

বক্তাগণ আল্লামা হুছামুদ্দীন চৌধুরী এমপির সাহসিকতা, সততা এবং নিষ্ঠার ভূয়সী প্রশংসা করেন এবং তার হাত ধরে জকিগঞ্জ-কানাইঘাট তথা সিলেটবাসী উন্নয়নের পথে এগিয়ে যাবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন। বিশেষতঃ প্রবাসী বাংলাদেশীদের ন্যায্য অধিকার ও দাবী-দাওয়া পূরণ এবং দ্বীনী শিক্ষার স্বকীয়তা রক্ষায় বরবরের মত তিনি সোচ্চার ও অগ্রণী ভুমিকা পালন করবেন বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

 

এতে আরো বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহ ইউকের গ্রেটার লন্ডন ডিভিশনের প্রেসিডেন্ট হাফিজ কয়েছুজ্জামান, মিডল্যান্ডস ডিভিসনের প্রেসিডেন্ট মাওলানা এমএ কাদির আল হাসান, ইস্ট ডিভিশনের প্রেসিডেন্ট আলহাজ আবদুস সালাম, গ্রেটার ম্যানচেস্টার ডিভিশনের সেক্রেটারি মাওলানা খায়রুল হুদা খান, ওয়েলস ডিভিসনের সেক্রেটারি কাউন্সিলর দিলাওয়ার আলী, দারুল হাদীস লাতিফিয়ার সেক্রেটারি আলহাজ বদরুল ইসলাম, আল ইসলাহ ইউথ ফোরামের সিইও মাওলানা ইউসূফ আহমদ প্রমুখ।

সংবর্ধিত অতিথি হযরত আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী এমপি তার বক্তব্যে কমিউনিটি নেতৃবৃন্দসহ প্রবাসী বাংলাদেশীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং তার প্রতি অর্পিত এ গুরু দায়িত্ব আদায়ে সকলের সহযোগিতা ও দু‘আ কামনা করেন। তিনি মানবতার সেবা, দ্বীনের খিদমত, ইসলামী শিক্ষার বিস্তার এবং দেশবাসীর সেবায় তার মরহুম পিতা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহর অবদানের কথা স্মরন করেন এবং সরকারের একজন গুরুত্বপূর্ণ দায়িত্বশীল হিসেবে এই খিদমতগুলোকে আরো বিস্তৃত করার প্রয়াস পাবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক ও দ্বীনী সংগঠন এবং আনজুমানে আল ইসলাহ ইউকের বিভিন্ন ডিভিসন ও শাখার পক্ষ থেকে হযরত আল্লামা হুছামুদ্দীন চৌধুরী এমপিকে ফুলের তোড়া ও সম্মাননা ক্রেস্ট দিয়ে অভ্যর্থনা জানানো হয়।

মাওলানা আবদুল মুহিতের কুরআন তিলাওয়াত এবং মাওলানা কায়েদ উদ্দীনের নাতে রাসূল পরিবেশনের মাধ্যমে সূচিত সংবর্ধনা সভায় আরো উপস্থিত ছিলেন লাতিফিয়া উলামা সোসাইটির প্রেসিডেন্ট মাওলানা শেহাব উদ্দীন, লাতিফিয়া কারী সোসাইটির প্রেসিডেন্ট মাওলানা মুফতী ইলিয়াস হোসাইন, সেক্রেটারি মাওলানা আশরাফুর রহমান, দারুল হাদীস লাতিফিয়া নর্থওয়েস্টের প্রিন্সিপাল মাওলানা সালমান আহমদ চৌধুরী ফুলতলী, আনজুমানে আল ইসলাহ ইউকের ভাইস প্রেসিডেন্ট মাওলানা ফখরুল হাসান রুতবাহ, মাওলানা সাদ উদ্দীন সিদ্দীকী, কাউন্সিলর কবির আহমদ, কাউন্সিলর সাঈদ আহমদ, কাউন্সিলর সৈয়দ আবদুল্লাহ তারেক, কাউন্সিলর আবদাল উল্লাহ, প্রবীন আলেম মাওলানা শামসুদ্দীন নূরী, ব্রিকলেন জামে মসজিদের সাবেক ইমাম মাওলানা জিল্লুর রহমান চৌধুরী, বায়তুল আমান জামে মসজিদের ইমাম মাওলানা আবদুল মালিক, দারুল হাদীস লাতিফিয়ার ভাইস-প্রিন্সিপাল মাওলানা আবদুল কাহহার, সিনিয়র শিক্ষক মাওলানা এমএ আউয়াল হেলাল, টিভি থ্রি‘র ডিরেক্টর মঈনুল হোসেন মুকুল, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব বশির উদ্দীন আহমদ, পারভেজ কুরেশি, ইমদাদ হোসাইন, আশিক চৌধুরী প্রমুখ।

এম.কে
৩০ এপ্রিল ২০২৪

আরো পড়ুন

বড়দিনের ছুটিতে ব্রিটিশদের মানতে হবে ৫ নতুন নিয়ম

অনলাইন ডেস্ক

আমিরাতে ডিগ্রি-মাস্টার্স ছাড়া মিলছে না বাংলাদেশিদের শ্রমিক ভিসা

নিউজ ডেস্ক

হরিজোন কেলেঙ্কারি নিয়ে চাপে যুক্তরাজ্য সরকার