9.9 C
London
May 7, 2024
TV3 BANGLA
দক্ষিণ এশিয়া

আরেক মামলায় গ্রেফতার ইমরান খান

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গতকাল সেনা স্থাপণায় হামলার মামলায় গ্রেপ্তার করা হয়েছে, সাইফার মামলায় তার মুক্তির পরোয়ানা জারি হওয়ার পরপরই।

সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ৯ মে দাঙ্গা সম্পর্কিত মামলাগুলির শুনানি ভিডিও লিঙ্কের মাধ্যমে আদিয়ালা কারাগারে শুরু হয়েছিল এবং একাধিক স্টেশন হাউস অফিসার উপস্থিত ছিলেন। জিএইচকিউ হামলা মামলায় ইমরানের রিমান্ড মঞ্জুর করতে আদালতের কাছে আবেদন করেন এসএইচও রয়্যাল আর্টিলারি বাজার।

একদিন আগে, অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের অধীনে মামলার শুনানির জন্য গঠিত বিশেষ আদালত সাইফার মামলায় পিটিআই প্রতিষ্ঠাতার মুক্তির আদেশ জারি করেছিল। বিচারক আবুল হাসনাত জুলকারনাইন ইমরানের মুক্তির আদেশ জারি করে বলেছেন, সাবেক প্রধানমন্ত্রীর জামিন মঞ্জুর করা হয়েছে এবং অন্য কোনো মামলায় না জড়ালে তাকে মুক্তি দেয়া হবে। মুক্তির আদেশ থাকা সত্ত্বেও, তোশাখানা এবং ১৯০ মিলিয়ন পাউন্ড আল-কাদির ট্রাস্ট কেলেঙ্কারিতে গ্রেপ্তার হওয়ার কারণে ইমরান কারাগারে রয়েছেন।

একটি দুর্নীতির মামলা তৎকালীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যানকে গ্রেপ্তারের পর ৯ মে দাঙ্গা রাষ্ট্রীয় স্থাপনায় হামলার সাথে সম্পর্কিত। যে স্থাপনাগুলিতে হামলা হয়েছিল, তার মধ্যে রয়েছে রাওয়ালপিন্ডিতে সেনাবাহিনীর জেনারেল হেডকোয়ার্টার এবং লাহোরের কর্পস কমান্ডার হাউস।

এদিকে, ইমরান খান দাবি করেছেন যে, সম্প্রতি তার নামে দ্য ইকোনমিস্ট দ্বারা প্রকাশিত একটি নিবন্ধ আসলে ‘এআই দ্বারা উৎপন্ন’। ইমরান খান সোমবার আদিয়ালা কারাগারে দুটি বিচারে অংশ নেয়ার পরে কারাগারের ভিতরে কার্যক্রম কভার করার অনুমতি দেয়া সাংবাদিকদের সাথে কথা বলার সময় এ দাবি করেন।

সূত্রঃ ডন

এম.কে
১০ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

বাংলাদেশিদের ভিসা নিষেধাজ্ঞা তুলে নিলো পাকিস্তান

অনলাইন ডেস্ক

পাকিস্তান সেনাপ্রধানের পরিবারের ‘বিপুল সম্পদ’ নিয়ে নথি ফাঁস, তদন্তের নির্দেশ

অনলাইন ডেস্ক

টানা তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা