13.5 C
London
May 17, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

আসছে আইফোনের নতুন ফ্লিপ ডিভাইসের ভাঁজযোগ্য ফোন

প্রযুক্তি জগতে ফ্লিপ ফোনের বাজার দখল করে রেখেছে স্যামসাং ফোন। আইফোন ভক্তদের জন্য সুসংবাদ হয়ে আসতে পারে ফ্লিপ ফোন। এরকম কথা জানিয়েছে বিভিন্ন প্রযুক্তি বিশেষজ্ঞ। বিশেষজ্ঞদে মতে, আইফোন কোম্পানি বাজারে আনতে যাচ্ছে নতুন ফ্লিপ ডিভাইসের ভাঁজযোগ্য ফোন।

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ এবং গ্যালাক্সি জেড ফোল্ডের সাথে সাথে গুগল পিক্সেল ফোল্ড এবং মটোরোলা আরেজেডআর+ এতোদিন ফ্লিপ ফোনের বাজার দখল করে রেখেছিল। আইফোন খুব শীঘ্রই এই বাজারে নিজের নাম লেখাতে যাচ্ছে বলে জানা যায়।

অ্যাপল প্রতি বছর একটি নতুন আইফোন ডিজাইন নিয়ে আসে। যদি ফ্লিপ ডিভাইসের ভাঁজযোগ্য ডিজাইন নিয়ে তারা পরিষ্কার কোনো ধারণা দেয় নাই। তবে অ্যাপল টেক নিউজের একটি নির্ভরযোগ্য উৎস হতে জানা যায়, ২০২৫ সালে ফোল্ডেবল ফোন নিয়ে আসতে যাচ্ছে অ্যাপল। ডিভাইসটি ২০২৪ সালেও বাজারে আসার সমূহ সম্ভাবনা রয়েছে।

২০২২ সালে, বিশ্লেষক সংস্থা সিসিএস পূর্বাভাস দিয়েছিল অ্যাপল শীঘ্রই ভাঁজযোগ্য প্রযুক্তির ডিভাইস নিয়ে পরীক্ষানিরীক্ষা শুরু কর‍তে যাচ্ছে।

সিএনবিসির সাথে কথা বলতে গিয়ে সিসিএসের চিফ অফ রিসার্চ বেন উড বলেন, ‘ সম্ভবত ফোন নয় ফোল্ডেবল আইপ্যাড নিয়ে আসতে পারে অ্যাপল। একটি ফোল্ডেবল ফ্লিপ আইফোন যদি করা হয়ে থাকে তবে তা হবে অবিশ্বাস্য ব্যয়বহুল। ‘

তিনি আরো জানান, একটি ভাঁজযোগ্য আইফোনের দাম ২০০০ ডলারের আশেপাশে হওয়ার সম্ভাবনা থাকবে যদি অ্যাপল আসলেই ফোল্ডেবল ফোন নিয়ে আসে।

স্যামসাং অ্যাপলের ফোল্ডেবল ফোন নিয়ে ২০২২ সালে ভবিষ্যদ্বাণী করে। সেখানে তারা জানায় অ্যাপল সর্বোচ্চ একটি ফোল্ডেবল আইপ্যাড প্রকাশ করতে পারে। যা প্রকাশ হতে পারে ২০২৪ সালে। যদিও নতুন ফ্লিপ ডিভাইসের ভাঁজযোগ্য ফোন নিয়ে অ্যাপলের নিকট হতে কোনো মন্তব্য পাওয়া যায় নাই।

সূত্রঃ সিএনবিসি/মেট্রো

এম.কে
০৫ ফেব্রুয়ারি ২০২৪

 

আরো পড়ুন

প্লাস্টিকের পাতলা ব্যাগও নিষিদ্ধ করল নিউজিল্যান্ড

সুদানে রাস্তায় পড়ে থাকা লাশ কুকুরে খাচ্ছে

গ্রেফতারি পরোয়ানাকে টয়লেট পেপার বলল রাশিয়া

নিউজ ডেস্ক